নিজস্ব প্রতিবেদক

৩০ মে, ২০১৫ ২৩:৩০

সিলেট শিল্পকলা একাডেমিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর  ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে গান, কবিতা, নাটক ও নৃত্যে সিলেট জেলা শিল্পকলা একাডেমীতে উদযাপিত হলো রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উৎসব।

শনিবার সন্ধ্যায় সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই আয়োজনের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার মো. আরশ আলী, ভবতোষ রায় বর্মণ, অনিল কিষণ সিংহ, বাংলাদেশ শিশু একাডেমী সিলেটের জেলা সংগঠক সাইদুর রহমান ভূইয়া, প্রাক্তন জেলা সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী এবং জগন্নাথপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ।

উৎসবে ‘আজকের দিনে রবীন্দ্রনাথ ও নজরুলের প্রাসঙ্গিকতা’ বিষয়ে আলোচনা করেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. জফির সেতু।

এডভোকেট ফারজানা জাহান শারমিনের সঞ্চালনায় শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণার্থীদের আনন্দ ধারা বহিছে ভূবনে এবং অঞ্জলী লহ মোর সংগীতে গানের ছন্দে নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা ঘটে। এরপর একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্য (শিশু) বিভাগের দলীয় পরিবেশনা মাতিয়ে রাখে হল ভর্তি দর্শকদের।

এছাড়াও কথাকলি সিলেট, একাডেমী ফর মণিপুরি কালচার এন্ড আর্ট, শিল্পাঙ্গন ও নৃত্যযোগ, সিলেট-এর দলীয় পরিবেশনা এবং বিশিষ্ট সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস, রানা কুমার সিনহা, প্রতীক এন্দ ও নেভী তালুকদার এবং বিশিষ্ট আবৃত্তিশিল্পী মোকাদ্দেস বাবুল, শামীমা চৌধুরী ও জ্যোতি ভট্টাচার্য্যরে একক পরিবেশনা আগত দর্শকদের মুগ্ধ করে।

আপনার মন্তব্য

আলোচিত