সিলেটটুডে ডেস্ক

০২ মে, ২০২৪ ২০:১৯

এসআইইউ পরিদর্শনে মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল

এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সার্ভিসের নেতৃত্বে মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধিদল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এসআইইউ) পরিদর্শন করে পারস্পরিক সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেছে।

বৃহস্পতিবার (২ মে) প্রতিনিধি দলটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস শামীমাবাদে পরিদর্শন করে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।এতে প্রধান অতিথি ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. আশরাফুল আলম। বিশেষ অতিথি ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের সদস্য শামীম আহমদ। সভায় বিশ্ববিদ্যালয়ের ওপর তথ্যমূলক প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক প্রণবকান্তি দেব।

মতবিনিময় সভায় মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার সুযোগ বিষয়ে বক্তব্য দেন ইউনিভার্সিটি টুনকুউ আব্দুল রাহমানের ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড গ্রিন টেকনোলজির ডিন প্রফেসর ড. চুন উম, ইউনিটার বিশ্ববিদ্যালয়ের সিনিয়র এক্সিকিউটিভ শীমা বাশাহ, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আহমেদ আফসান হানিফ, সানওয়ে ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ক্রিস্টোফার অং মিং হোয়াত, নিলায় ইউনিভার্সিটির ম্যানেজার মালা রাগাবা, এডুকেশন মালয়েশিয়ার রিজিওনাল ডিরেক্টর মঈন আহমেদ এবং নলেজ হাবের সিইও আসিফ সৈয়দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আশরাফুল আলম বলেন, বর্তমান বিশ্বে উচ্চ শিক্ষার সুযোগ অবারিত। পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে এগিয়ে যাওয়াই বর্তমান সময়ের মূল মন্ত্র।

তিনি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতার ভিত্তিতে শিক্ষার্থী ও শিক্ষকদের উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টির ব্যাপারে গুরুত্ব আরোপ করেন।

মতবিনিময় শেষে প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখেন এবং সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবকাঠামো সুবিধা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টির ডিন, বিভাগের প্রধান এবং শিক্ষক, কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত