এনইইউ প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০১৭ ২০:১৪

ভালোবাসা দিবসে নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে রম্য বিতর্ক

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে বাংলাদেশ ডিবেটিং সোসাইটির আয়োজনে এক রম্য বিতর্ক অনুষ্ঠিত হয়।

সংসদীয় বিতর্কের আদলে অনুষ্ঠিতব্য এই বিতর্কের প্রস্তাব ছিলো 'এই সংসদ প্রেম ভাতা প্রণয়ন করবে।' রম্য বিতর্কে সরকারি দলের ভূমিকায় ছিলো 'সর্বদলীয় প্রেমিক পরিষদ' এবং বিরোধী দলের ভূমিকা পালন করে 'সার্বজনীন সিঙ্গেল সমাজ'।

বিকেল তিনটায় শুরু হওয়া এই বিতর্কে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক বিতার্কিক শামীম আজ আজিজ লেনিন। বিচারকবৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মিজানুর রহমান, নাসির উদ্দিন আইমান এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান আল মেহেদী সাদাত।

এনইইউবিডিএস- এর এডভাইজার এবং ইংরেজি বিভাগের প্রভাষক নুসরাত রিজকা'র সভাপতিত্বে বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর সম্মানিত ভাইস চ্যান্সেলর আতফুল হাই শিবলী।

বিতর্ক শেষে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, "আজ প্রেমের বিজয় হয়েছে। দু'পক্ষের ভাতা নিয়ে মতবিরোধ থাকলেও যখন প্রেম নিয়ে কোন বিরোধিতা নেই, সেহেতু আজকের এই বিতর্কে বিজয়ী প্রেম।"

বিতর্ক চলাকালীন সময়ে শিক্ষার্থীদের উচ্ছ্বাসে মুখর হয়ে উঠে পুরো এনইইউবি ক্যাম্পাস। এক উপভোগ্য রম্য বিতর্কের মাধ্যমে কেটেছে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষার্থীদের আজকের ভালোবাসা দিবস।

আপনার মন্তব্য

আলোচিত