সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০১৭ ২৩:৫৪

এসআইইউ’তে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

১৭ মার্চ (শুক্রবার) জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং সিলেটের বিভিন্ন স্কুলের আমন্ত্রিত শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় পরিবার সকাল সাড়ে ৮টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় দিন ব্যাপী অনুষ্ঠান। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু ও বাংলাদেশের উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অংশ গ্রহণ করে।

শিশু-কিশোরদেরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু ও বাংলাদেশের উপর নির্মিত প্রামাণ্যচিত্র দেখানো হয়। পরে কেককাটা মধ্যে দিয়ে উদযাপন কমিটির আহবায়ক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ঋষিকেশ ঘোষ এর সভাপতিত্বে এবং প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজের সঞ্চালনায় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসআইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে শামীম আহমেদ বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ মাতৃকার কল্যাণে কাজ করার জন্য শিশু-কিশোরসহ সকলের প্রতি আহবান জানান। এসময় তিনি জাতীয় শিশু দিবসের গুরুত্ব আরোপ করে আরও বলেন “বঙ্গবন্ধুর জন্মদিনে গড়ব ঐক্যমত, আলোয় আলোয় উঠুক ভরে শিশুর ভবিষ্যৎ”

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন শিশুদের উদ্দেশ্যে বলেন আজকের শিশুরাই আগামী দিনের বঙ্গবন্ধু। তাই বঙ্গবন্ধুর স্বপ্নীল সোনার বাংলা গড়তে অগ্রণী ভূমিকা করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিস্ট্রার নুসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান একরামুল ফারুক, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আলো, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উদযাপন কমিটির সদস্য সহকারী অধ্যাপক আরাফাত, প্রভাষক হুমায়রা রহমান, প্রভাষক ফারজানা আকঞ্জি, প্রভাষক চৌধুরী সায়মন আফরোজী, প্রভাষক নাসরিন নাহার, সহকারী রেজিস্ট্রার মুসফিকুল আলম, সেকশন অফিসার শামীম আহমদ, সুবিনয় আচার্য ও অপু চক্রবর্তী সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার অর্জন করে মঈনুদ্দিন সামছি স্কুল অব ক্রিয়েটিভ লার্নিং স্কুলের ফাহমিদা খান মীম, দ্বিতীয় স্থান অধিকারী ব্লু বার্ড স্কুলের ছাত্রী দিপালী তালুকদার এবং তৃতীয় স্থান অধিকারী পিডিবি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী সুরাইয়া আক্তার। পাশাপাশি সকল প্রতিযোগীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপহার প্রদান করা হয়। আলোচনার শুরুতেই পবিত্র কোরান তেলাওয়াত করেন সহকারী অধ্যাপক মো: মহসিন হোসাইন এবং পবিত্র গীতা পাঠ করে প্রভাষক অনুপম গোপ। শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন সদস্য সচিব মোস্তফা কামাল।

আপনার মন্তব্য

আলোচিত