রাবি প্রতিনিধি

১৬ এপ্রিল, ২০১৭ ২৩:১৭

চাঁদাবাজির দায়ে রাবি ছাত্রলীগের দুই কর্মী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক শিক্ষার্থীকে হলে দুই ঘণ্টা আটকে রেখে পিটিয়ে চাঁদা আদায়ের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ওই ছাত্রলীগ কর্মীরা হলেন, রাবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জাকারিয়া জামান জ্যাক এবং ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী আব্দুল্লাহ আল-মামুন বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী ও হল সূত্র জানায়, রোববার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে আব্দুল্লাহকে তুলে নিয়ে শের-ই-বাংলা হলের ২০১ নম্বর কক্ষে আটকে রাখেন জ্যাক ও বনি। এসময় আব্দুল্লাহকে মারধর করে চাঁদা দাবি করা হয়। আব্দুল্লাহর কাছে টাকা না থাকায় তার বাবাকে ফোন করে বিকাশের মাধ্যমে ছয় হাজার টাকা আদায় করে জ্যাক ও বনি। টাকা পাওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে আব্দুল্লাহকে ছেড়ে দেয়া হয়।

আব্দুল্লাহ এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান ও রাবি শাখা ছাত্রলীগের কাছে মৌখিক অভিযোগ করেন।

এসময় আব্দুল্লাহ অভিযোগ করে বলেন, এর আগেও ভয়-ভীতি দেখিয়ে জ্যাক ও বনি তার কাছ থেকে দুই দফায় ছয় হাজার সাতশ টাকা নিয়েছেন। বিষয়টি কাউকে জানালে জামায়াত-শিবিরের কর্মী বলে পুলিশে ধরিয়ে দেয়ার ভয়ও দেখানো হয় বলে তিনি জানান।

এরই প্রেক্ষিতে সন্ধ্যায় রাবি শাখা ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জ্যাক ও বনিকে বহিষ্কার করে রাবি শাখা ছাত্রলীগ।

তবে এ অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও সাবেক নেতা জাকারিয়া জামান জ্যাক দাবি করেন, রাজনৈতিক প্রতিহিংসাবশত একটি পক্ষ তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

আপনার মন্তব্য

আলোচিত