রাবি প্রতিনিধি

২২ এপ্রিল, ২০১৭ ২৩:৪৩

রাবিতে ‘বৈশাখী চলচ্চিত্র উৎসব’ সোমবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন প্রজন্ম-র আয়োজনে 'বৈশাখী চলচ্চিত্র উৎসব' অনুষ্ঠিত হবে আগামী সোমবার (২৪ এপ্রিল)।

এদিন দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে দিনব্যাপী এ উন্মুক্ত চলচ্চিত্র উৎসবে সাতটি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

আয়োজক সূত্রে জানা যায়, উন্মুক্ত এ চলচ্চিত্র উৎসবে রাবির তরুণ নির্মাতাদের চলচ্চিত্রসহ উপমহাদেশের সাতটি বিখ্যাত চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবে প্রজন্ম রাবির চলচ্চিত্র উই ক্যান, আনজির লিটনের স্রোত, এল আর লিংকনের সান্ধ্য, হাসান আশরাফুল সজলের পারসোনাল ভিডিও প্রদর্শিত হবে।

এছাড়াও প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মাতা মেহের আফরোজ শাওনের কৃষ্ণপক্ষ, ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার দেবব্রত পাইনের চিটাগং এবং কৌশিক গাঙ্গুলীর সিনেমাওয়ালা প্রদর্শিত হবে।

প্রজন্ম রাবি'র সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম জাহিদ বলেন, এই চলচ্চিত্র উৎসবের মূল উদ্দেশ্য আমাদের বর্তমান প্রজন্মকে মাদক, জঙ্গিবাদ এবং অপসংস্কৃতির হাত থেকে ছিনিয়ে এনে সুস্থ স্বাভাবিক জীবনের পথে এগিয়ে যেতে সাহায্য করা। আশা করছি, সিনেমাগুলো দর্শকের মাঝে সুস্থধারার বিনোদনের বোধ তৈরি করবে।

তিনি আরো জানান, সবার জন্য উন্মুক্ত এ চলচ্চিত্র উৎসবে যে কেউ অংশ নিয়ে চলচ্চিত্রগুলো দেখতে পারবেন। পাশাপাশি দর্শকদের জন্য থাকছে কুইজ ও পুরষ্কারের ব্যবস্থা। 

আপনার মন্তব্য

আলোচিত