শাবি প্রতিনিধি

২৭ এপ্রিল, ২০১৭ ২২:৩৫

শাবিতে সাংবাদিক নির্যাতন : প্রতিবাদে সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি সমাপ্ত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই সাংবাদিককে পেটানোর ঘটনায় নির্দেশদাতা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ জড়িতদের শাস্তির দাবিতে সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি শেষ হয়েছে।

ছাত্রীকে যৌন হয়রানি ও মারধরের প্রতিবাদ করায় সাংবাদিক পেটানোর ঘটনায় এ কর্মসূচি গ্রহণ করা হয়। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সপ্তাহব্যাপী এ কর্মসূচি সমাপ্ত হয়।

গত ৮ এপ্রিল ক্যাম্পাসে বেড়াতে আসা এক স্কুলছাত্রীকে যৌন নিপীড়ন এবং মারধর করে দুই বখাটে মাহমুদুল হাসান রুদ্র এবং এস এন সাজ্জাদ রিয়াদ। পরে বিষয়টি সম্পর্কে সাংবাদিকরা খোঁজ নিতে গেলে বিষয়টি নিয়ে বাদানুবাদের প্রেক্ষিতে স্থগিত কমিটির সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের নির্দেশে সাংবাদিকদের উপর হামলায় গুরুতর আহত হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৈয়দ নবিউল আলম দিপু এবং সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী। আহতদের দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে নেয়া হয় এবং সেখানে তারা কয়েকদিন চিকিৎসাধীন ছিলেন।

হামলাকারী সন্ত্রাসীদের বিচার দাবিতে গত ১৮ এপ্রিল থেকে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকরা।

আপনার মন্তব্য

আলোচিত