সিলেটটুডে ডেক্স

২৫ মে, ২০১৭ ১৪:১২

লিডিং ইউনিভার্সিটিতে সেল্ফ-এ্যাসেসমেন্ট গাইডলাইন ও রিপোর্ট রাইটিং বিষয়ক কর্মশালা

লিডিং ইউনিভার্সিটিতে আইন বিভাগের এস এ কমিটির উদ্যোগে 'Self-Assessment Guideline and Self-Assessment Report  Writing' বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের রংমহল টাওয়ার ক্যাম্পাসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস এম আলী আক্কাস। রিসোর্স পারসন হিসেবে ছিলেন লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর ডিরেক্টর মো. রেজাউল করিম এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর এডিশনাল ডিরেক্টর ড. এ বি মো. রহমতুল্লাহ।

কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও এস এ কমিটি প্রধান মো. আব্দুল মোসাব্বির চৌধুরী এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল-মামুন এর উপস্থাপনায় আইন বিভাগের সকল শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নতি ধরে রাখতে হলে বিভাগীয় পর্যায়ে উন্নতির ধারা অব্যাহত রাখতে হবে। প্রোগ্রাম লেভেল থেকে শুরু করে সিলেবাস/কারিকুলাম প্রণয়ন এবং পাঠদানে কোয়ালিটি বজায় রাখতে হবে। এ বিষয়ে শিক্ষক-শিক্ষার্থী সম্মিলিতভাবে গুরত্বসহকারে উন্নতির চেষ্টা চালিয়ে যেতে হবে এবং সেল্ফ-এ্যাসেসমেন্ট রিপোর্ট তৈরি করতে হবে।

রিসোর্স পারসন হিসেবে বক্তারা কিভাবে সেল্ফ-এ্যাসেসমেন্ট রিপোর্ট তৈরি করা যায় তা পর্যায়ক্রমে আলোচনা করেন এবং তাদের মতামত ব্যক্ত করেন। তারা বিভিন্ন প্রশ্ন-উত্তরের মাধ্যমে কোয়ালিটি এ্যাসিউরেন্স কনসেপ্ট, সিস্টেম এবং ডকুমেন্টেশন বিষয়ে সঠিক দিক নির্দেশনা প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত