শাবি প্রতিনিধি

০১ জুন, ২০১৭ ২১:২১

ঈদ কার্ডে কলম্বিয়ার ছবিকে শাবির নৈসর্গিক সৌন্দর্য বলে চালিয়ে দিলেন ভিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক আমিনুল হক ভূইয়া প্রেরিত ঈদ শুভেচ্ছা সম্বলিত কার্ডে বিশ্ববিদ্যালয়ের নৈসর্গিক সৌন্দর্যের নাম করে দক্ষিণ আমেরিকার একটি দেশের প্রাকৃতিক সৌন্দর্য ব্যবহার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রকাশনা সূত্রে জানা গেছে, এর আগে কলম্বিয়ার পাহাড়-বেষ্টিত ক্ষেত-খামারের এই ছবিটিই বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের ডেস্ক ক্যালেন্ডারেও ব্যবহার করা হয়েছিলো। তখন এটি নিয়ে নানা আলোচনা-সমালোচনা হলেও নতুন করে পুনরায় ছবিটিকে শাবির নামে চালিয়ে দেওয়ার মিশ্র প্রতিক্রিয়া বইছে শিক্ষক-শিক্ষার্থীর মাঝে। ভিসি স্বাক্ষরিত ঐ কার্ডটি শুধু বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের নয় বরং সিলেটসহ দেশের বিভিন্ন গণমান্য ব্যক্তিবর্গদের প্রেরণ করা হয়েছে। যার ফলে কতিপয় কিছু লোকের উদাসীনতায় নিজেদের স্বকীয়তা নষ্ট করছে বিশ্ববিদ্যালয়টি এমনটিই দাবি বিভিন্নজনের। সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কয়েকজন শিক্ষক তাদের কার্ডে এ ধরনের গড়িমসি নিয়ে এরই মাঝে বিভিন্ন কথা বলেছেন।

এ নিয়ে কথা বলতে কার্ড বাছাইয়ের দায়িত্বে থাকা ডেপুটি রেজিস্ট্রার আ ফ ম মিফতাউল হককে ফোন দিলে সাংবাদিক পরিচয় পাওয়ার পর তিনি হ্যালো হ্যালো বলে ফোন রেখে দেন। পরবর্তীতে আরো বেশ কয়েকবার ফোন দিলে তিনি ফোন ধরেননি।

আপনার মন্তব্য

আলোচিত