রাবি প্রতিনিধি

০৩ জুলাই, ২০১৭ ১৫:৩২

রাবি বন্ধ সপ্তাহে দুদিন, ক্লাস-পরীক্ষা চলবে ৯টা-৫টা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অফিস সময়সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী সপ্তাহের শুক্রবার ও শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে এবং রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দাপ্তরিক কার্যক্রম চলবে। এই সিদ্ধান্ত আগামী ১৬ জুলাই থেকে কার্যকর হবে।

সোমবার দুপুরে জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত এক ঘণ্টার বিরতি থাকবে নামাজ ও মধ্যাহ্নের জন্য। শুক্র ও শনিবার দুইদিন সাপ্তাহিক ছুটি থাকবে। নতুন সময়সূচি আগামী ১৬ জুলাই রোববার থেকে কার্যকর হবে।

এ বিষয়ে জানতে চাইলে জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান বলেন, ‘নতুন সময়সূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালিত হবে। এর মধ্যে দুপুরে খাওয়া ও নামাজের জন্য এক ঘণ্টা বিরতি থাকবে।’ বিভাগগুলো ক্লাস সময়গুলো বণ্টন করে নিজেরাই ঠিক করে নেবে বলে জানান তিনি।

এর আগের মেয়াদে উপাচার্য থাকাকালীন অধ্যাপক আব্দুস সোবহানের সভাপতিত্বে ২০১৩ সালের ৪ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সাপ্তাহিক ছুটি একদিন থেকে বাড়িয়ে দুইদিন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বছরের ফেব্রুয়ারিতে আব্দুস সোবহানের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর সেই সিদ্ধান্ত আর কার্যকর করেনি প্রশাসন।

এরপর গত ৭ মে আবারও উপাচার্যের দায়িত্বে আসেন আব্দুস সোবহান। এবার তিনি সেটা কার্যকর করলেন। এতদিন সাপ্তাহিক ছুটি একদিন (শুক্রবার) আর দাপ্তরিক কার্যক্রম সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ছিল

আপনার মন্তব্য

আলোচিত