রাবি প্রতিনিধি

২০ জুলাই, ২০১৭ ১৬:২৪

প্রক্সি দিতে গিয়ে রাবি ছাত্রলীগের দুই নেতা কারাগারে

অন্যের হয়ে পরীক্ষা (প্রক্সি) দিতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গত মঙ্গলবার (১৮ জুলাই) রাজশাহীর মোহনপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ডিগ্রি (পাশ) পরীক্ষায় ভুয়া পরীক্ষা দিতে গিয়ে গ্রেফতার হন তারা। বুধবার (১৯ জুলাই) সকালে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

আটককৃত ছাত্রলীগ নেতারা হলেন-যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও সহ সম্পাদক এমরান আলী। এ ঘটনায় রাবির নাট্যকলা বিভাগের তৃতীয় বর্ষেও শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস ছাড়াও আরো দুই ছাত্র গ্রেফতার হয়েছেন। তারা হলেন-মোস্তাফিজুর রহমান ও মিঠু রহমান। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের পূর্ণাঙ্গ পরিচয় পাওয়া যায়নি।

প্রক্সির ঘটনায় রাবির ওই ৫ শিক্ষার্থী ছাড়াও রাজশাহী কলেজ ও রাজশাহী নিউ ডিগ্রি কলেজের ৭ জন শিক্ষার্থীকে আটক করা হয় বলে জানিয়েছেন পরীক্ষা কেন্দ্রের সচিব ও মোহনপুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মকবুল হোসেন। তারা হলেন- আমিনুল ইসলাম, আরিফুল ইসলাম, সাইদুল ইসলাম, আব্দুস সালাম, মোতালেব হোসেন, আল আমিন, রুবেল আলী, ও কাওসার হোসেন।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, গত মঙ্গলবার মোহনপুর কলেজে প্রক্সি পরীক্ষা দেয়ার সময় ১২ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করে কলেজ কর্তৃপক্ষ। রাত ১১ টার দিকে তাদেরকে থানায় নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রাত ১২ টার দিকে তাদের নামে মামলা রিজু করা হয়। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে আটককৃতদের প্রিজন ভ্যানে করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত