সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০১৭ ১৮:০৩

লিডিং ইউনিভার্সিটিতে রিসার্স মেথোডোলজি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটিতে রিসার্স মেথোডোলজি বিষয়ক সেমিনারের চতুর্থ সেশন ”সেম্পলিং ডিজাইন”-এর উদ্বোধনী অনষ্ঠান বৃহস্পতিবার  সুরমা টাওয়ার ক্যাম্পাসের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়ন প্রভাষক মো: শামিমুল ইসলামের সঞ্চালনায়  উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী।

লিডিং ইউনিভার্সিটি গবেষনা বিশেষজ্ঞ প্রফেসর ড. মো: আজিজুল বাতেন এর পরিচালনায় চারটি ধাপে চতুর্থ সেশনের এই সেমিনারগুলি অনুষ্ঠিত হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন- এধরনের সেমিনার লিডিং ইউনিভার্সিটিতে গবেষনা উন্নয়ন এবং গবেষনার পরিবেশ গড়ে তুলছে। জার্নাল প্রকাশের ক্ষেত্রে গবেষণামূলক সেমিনার সহযোগী ভূমিকা পালন করে যা শিক্ষকদের ভবিষ্যত ক্যারিয়ারকে উন্নত করতে এর গুরুত্ব অপরিসীম। এটা শিক্ষকদের মধ্যে তাদের চিন্তার বিকাশ ঘটাবে এবং পরস্পরের সাথে ধারনা বিনিময়ের মধ্যদিয়ে লিডিং ইউনিভার্সিটির গবেষনাকে আরো ত্বরান্বিত করবে। গত কয়েক বছর থেকে লিডিং ইউনিভার্সিটিতে গবেষনা প্রকল্প শুরু হয়েছে এবং শিক্ষকগন বিভিন্ন বিষয়ে গবেষনা চালিয়ে যাচ্ছেন।

লিডিং ইউনিভার্সিটির রিসার্স কালচারকে সুদৃঢ় করতে এবং সামনে এগিয়ে নেয়ার লক্ষ্যে  আজকের এই সেমিনার অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশবাদ ব্যক্ত করেন।

গবেষনা বিশেষজ্ঞ প্রফেসর ড. মো: আজিজুল বাতেন বলেন, সেমিনারের এই সেশন মূলত গবেষণা পদ্ধতিগুলি ধারাবাহিকভাবে বোঝার এবং পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে। উক্ত সেমিনারে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষকগন অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত