সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ১২:৫৭

জাবিতে দ্বিতীয় দি‌নের মত অব‌রোধ, স্থবির প্রশাস‌নিক ভবন

শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারসহ চার দফা দাবিতে দ্বিতীয় দি‌নের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে রে‌খেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ আগস্ট) সকাল সা‌ড়ে ৮টা থে‌কে প্রশাস‌নিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। তাদের অব‌রোধের কার‌ণে প্রশাস‌নিক ভবনে প্রবেশ করতে পারেননি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

এদিকে সকাল সা‌ড়ে ৯টার দিকে শিক্ষার্থী‌দের অব‌রোধ তু‌লে নেয়ার অনু‌রোধ ক‌রেন বিশ্ব‌বিদ্যাল‌য়ের রে‌জিস্ট্রারসহ উচ্চপদস্থ কর্মকর্তা ও কর্মকর্তা-কর্মচারী সমিতির নেতৃবৃন্দ।

তবে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে ভবনের প্রধান গেইটে অবস্থান করছেন। এসময় শিক্ষার্থীরা জানান, মামলা প্রত্যাহার কিংবা প্রশাসনের সঙ্গে আলোচনায় বসারআশ্বাস না পাওয়া পর্যন্ত প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে রাখা হবে।

এদিকে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সকাল সাড়ে ১০টায় প্রশাসনিক ভবনের সামনে উপস্থিত হলেও তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেননি।

উল্লেখ্য, শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে সোমবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ করেন আন্দোলনকারীরা। সকাল ৯টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আন্দোলনকারীদেরকে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানালেও অবরোধ কর্মসূচি চালিয়ে যান তারা। তবে বেলা সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির অনুরোধে আলোচনার জন্য উপাচার্য, উপ-উপাচার্য ও শিক্ষক সমিতির নেতাদের ভবনে প্রবেশ করতে দেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত