এমসি কলেজ প্রতিনিধি

২০ আগস্ট, ২০১৭ ০০:০৫

অধ্যাপক পদে পদোন্নতি পেলেন এমসি কলেজের পাঁচ শিক্ষক

ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজের সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন কলেজের ৪টি বিভাগের পাঁচজন শিক্ষক।

এমসি কলেজের সহযোগী অধ্যাপকদের মধ্যে থেকে অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া শিক্ষকরা হলেন- সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান পান্না রাণী রায়, মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সালেহ আহমদ, দর্শন বিভাগের প্রধান আজাদ আতিকুর রহমান, উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষক মাজহারুল ইসলাম ও সামিনা আমিন।

অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া এমসি কলেজের শিক্ষকদের সকলেই ১৪তম বিসিএস (সাধারন শিক্ষা) ক্যাডারে উত্তীর্ণ হয়ে শিক্ষকতা জীবন শুরু করেন।

গত বৃহস্পতিবার(১৭আগস্ট) দেশের ২৭৪ জন সহযোগী অধ্যাপককে পদোন্নতি দিয়ে অধ্যাপক পদে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এক আদেশ জারি করে। এতে এমসি কলেজের পাঁচজন শিক্ষককে অধ্যাপকে পদে পদোন্নতি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক হায়াতুল ইসলাম আকঞ্জি।

কলেজ সূত্রে জানা গেছে, এমসি কলেজের অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত এ শিক্ষকদের মধ্যে দর্শন বিভাগে অধ্যাপকের পদ খালি থাকায় শিক্ষক আজাদ আতিকুর রহমান এমসি কলেজে কর্মরত থাকতে পারবেন। বাকি চার শিক্ষকের মধ্যে সমাজবিজ্ঞান ও মনোবিজ্ঞান বিভাগে অধ্যাপক পদ না থাকা ও উদ্ভিদবিদ্যা বিভাগে অধ্যাপক বর্তমান থাকায় পরবর্তী পদায়নের আগ পর্যন্ত তারা এমসি কলেজে শিক্ষকতা করবেন।

উল্লেখ্য, এমসি কলেজে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ সহ মোট ১২টি অধ্যাপক পদ রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত