সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৭ ০০:৩৯

আগামী প্রজন্মের মধ্যে মূল্যবোধ শিক্ষার প্রসার অপরিহার্য: ড. তৌফিক চৌধুরী

সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী বলেছেন, ‘নৈতিক মূল্যবোধ ও আদর্শে অনুপ্রাণিত হয়ে বিশ্ববিদ্যায়ের শিক্ষকরা পাঠদান করলে শিক্ষার প্রকৃত সুফল পাওয়া যাবে। আমাদের আগামীদিনের প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের মধ্যে মূল্যবোধ শিক্ষার প্রসার করা অপরিহার্য। এ জন্য আদর্শের পতাকাবাহী মূল্যবোধের মূর্ত প্রতীক শিক্ষক সমাজের ভূমিকা অপরিহার্য।’

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)’-এর উদ্যোগে ‘রোল, রেসপন্সিবিলিটি এন্ড ইথিকাল প্রিন্সিপলস ফর ইউনিভার্সিটি টিচার্স (Role, responsibility and ethical principles for university teachers)’ শীর্ষক ট্রেনিং কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. তৌফিক।

শনিবার মেট্রোপলিটন ইউনভার্সিটির অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন। তিনি বলেন, ‘শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষকদের নিয়মিত প্রশিক্ষণ ও গবেষণালব্ধ জ্ঞানার্জন করতে হবে।’

কর্মশালায় মূখ্য আলোচক হিসেবে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের ডিন ও আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, যুক্তরাজ্যের শেফিল্ড হাল্লাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, সিএসই বিভাগের প্রধান ও আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার ও ড. মো. শাহীদুল হক এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরী প্রমুখ। কর্মশালায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষকরা অংশ নেন।

আপনার মন্তব্য

আলোচিত