রাবি প্রতিনিধি

০৫ অক্টোবর, ২০১৭ ১৮:২১

রাবিতে ত্রিমাত্রিক মুদ্রণ প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ত্রিমাত্রিক মুদ্রণ প্রযুক্তি (থ্রিডি প্রিন্টিং টেকনোলজি) বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক মামুন-উর রশীদ খন্দকার।

দিনব্যাপী এই কর্মশালায় রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২৫০ জন শিক্ষার্থী অংশ নেয়।

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক দীপঙ্কর দাসের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন কর্মশালার আহ্বায়ক ড. মো. হাসনাত কবীর। এ সময় তিনি মাল্টিমিডিয়ার মাধ্যমে ত্রিমাত্রিক মুদ্রণ প্রযুক্তির বিভিন্ন বিষয়ে তথ্য-উপাত্ত উপস্থাপনও করেন।

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ সাজ্জাদুর রহীম কর্মশালাটি সঞ্চালনা করেন। এ সময় অন্যান্যদের মধ্যে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত