সোহেল আহমদ, এমসি কলেজ:

০৫ নভেম্বর, ২০১৭ ১৮:১২

এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

ঐতিহ্যবাহী এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছয়টি দল নিয়ে শুরু হওয়া আন্ত:বর্ষ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে ২০১২-১৩ বর্ষের ম্যাকিয়াভেলী সোলজার্স।

আজ রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে দশটায় কলেজ ছাত্রাবাস মাঠে লীগ-ভিত্তিক রাষ্ট্রবিজ্ঞান বিভাগ আন্ত:বর্ষ ফুটবল টুর্নামেন্ট'১৭ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের ফাইনাল খেলায় মুখোমুখি হয় ২০১২-১৩ সেশনের ম্যাকিয়াভেলী সোলজার্স ও ২০১৩-১৪ সেশনের জন লক ভ্যানগার্ড। তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ এ খেলা দেখতে এসময় মাঠে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।

খেলা শেষে রাষ্টবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর শামীমা আখতার চৌধুরী'র সভাপতিত্বে ও সিলেট জেলা ধারাভাষ্য সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন ইমনের সঞ্চালনায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলগুলোর খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিরা। খেলা পরিচালনা করেন কলেজ শরীরচর্চা শিক্ষক সঞ্জিত কুমার পাল।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্টবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অহিদুর রব, সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ আচার্য, সহকারী অধ্যাপক জামাল উদ্দিন, প্রভাষক দেবশ্রী পৈত্য প্রমুখ।

খেলার দ্বিতীয়ার্ধে জন লক ডিফেন্ডারের আত্নঘাতি গোলে এক গোলের লিড পেয়ে এগিয়ে যায় পুরাতন চতুর্থ বর্ষের ম্যাকিয়াভেলী সোলজার্স। আর গোল না হওয়াতে শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যাকিয়াভেলী সোলজার্স।

পুরো টুর্নামেন্ট জুড়ে অসাধারণ নৈপুণ্যে একটি হ্যাটট্রিকসহ পাঁচটি গোল করা ২০১৩-১৪ বর্ষের জন লক ভ্যানগার্ড স্ট্রাইকার শোভন দাস রনি ফাইনালে ম্যাচ সেরার পাশাপাশি টুর্নামেন্ট সেরা হয়েছেন। অনুষ্ঠিত এ খেলা দেখতে এসময় বিভাগের বিভিন্ন বর্ষের ছাত্রদের পাশাপাশি মাঠে এসেছিলেন ফুটবলপ্রেমী প্রমিলা দর্শক।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবরে শুরু হওয়া ছয় দলের অন্যান্য দলগুলো হলো ২০১৬-১৭ সেশনের সক্রেটিস উইসডম, ২০১৫-১৬ বর্ষের এরিস্টটল লাইসিয়াম, ২০১৪-১৫ বর্ষের প্লেটো একাডেমিয়ান ও ১৪-১৫ সেশনের মাস্টার্স শেষ পর্বের ম্যাক্স ওয়েভার ব্যুরোক্র্যাট।


আপনার মন্তব্য

আলোচিত