শাবি প্রতিনিধি

১০ নভেম্বর, ২০১৭ ১৬:১১

শাবিতে ‘স্পিকার্স হান্ট’ প্রতিযোগিতা শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দু’দিন ব্যাপি ইংরেজিতে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ‘স্পিকার্স হান্ট’ শুরু হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) সকাল ১০টার দিকে একাডেমিক ভবন ‘এ’ এর গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য চর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল  ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’ এর আয়োজনে এ প্রতিযোগিতা শুরু হয়।

আয়োজকরা জানান, ‘এ কনটেস্ট অন এক্সটেম্পর’ স্লোগানে প্রতিযোগিতাটির আজ প্রথম দিন  প্রতিযোগিরা নির্ধারিত বিষয়ে নির্দিষ্ট সময়ে উপস্থিত বক্তৃতা প্রদান করেন। শেষ দিন (১১ নভেম্বর) প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে বিচারক হিসেবে ছিলেন হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নোমান আহমেদ নোমান, লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক আহসান তোহেল, আনন্দনিকেতন স্কুলের ফ্যাকাল্টি কো-অর্ডিনেটর জন পল সার্জেন্ট, সংগঠনটির সাবেক সভাপতি আবুল হোসাইন। ফাইনাল রাউন্ডে বিচারক হিসেবে থাকবেন শাবির সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন এবং ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর তৈমুর।

ক্লাবের সভাপতি মহিউদ্দিন রুবেল ও সাধারণ সম্পাদক মাহির মাহমুদ বলেন, শিক্ষার্থীদের  ইংরেজি ভাষায় দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে স্পিকার্স ক্লাব। এরই অংশ হিসেবে শিক্ষার্থীদের পাবলিক স্পিকিং দক্ষতা বৃদ্ধি করতে  আমাদের এ আয়োজন।

উল্লেখ্য,‘কাম হ্যায়ার, স্পিক ব্যাটার’, এই স্লোগানকে প্রতিপাদ্য করে ২০০৫ সালের ৫ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পীকার্স ক্লাব’। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সাপ্তাহিক স্পীকার্স আওয়ার,সাপ্তাহিক ক্যারিয়ার আড্ডা,ফান ডিবেট,রক্তদান কর্মসূচী,শীত বস্ত্র বিতরণ ও সংগ্রহ, প্রতিযোগিতামূলক পরীক্ষাসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড চালিয়ে আসছে।

আপনার মন্তব্য

আলোচিত