শাবি প্রতিনিধি

১২ নভেম্বর, ২০১৭ ১৭:২৫

শাবিতে বিভিন্ন কর্মসূচিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্পাদকের জন্মদিন পালন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নানা আয়োজনের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের জন্মদিন পালিত হয়েছে। নানান কর্মসূচীর মধ্যে ছিলো ঢাক ঢোল পিটায়ে সমস্ত ক্যাম্পাসে র‌্যালি ও কেক কাটা, বৃক্ষরোপণ কর্মসূচি, মিলাদ ও দোয়া মাহফিল।

শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সামনে কেক কেটে জন্মদিন পালন শুরু হয়।

রোববার দুপুর সাড়ে ১২টায় ছাত্রলীগের উদ্যোগে ফুডকোর্ট থেকে ব্যান্ড পার্টিসহ একটি আনন্দ র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে ইউনিভার্সিটি সেন্টারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় এবং ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে এ সময় সহ-সভাপতি মোস্তাকিম আহমেদ মোস্তাক, সহ-সভাপতি তারিকুল ইসলাম তারেক সমর্থিত নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। বিকাল ৩ টায় ‘চেতনা একাত্তর’ এর সামনে পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয় এবং বাদ আছর হযরত শাহজালাল (র.) এর দরগাহতে এস এম জাকির হোসাইন এর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

এদিকে দুপুর দুইটায় ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ আকন্দ নেতৃত্বাধীন ছাত্রলীগের একাংশ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ই তে স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচী পালন করেন এবং উপস্থিত শিক্ষার্থী ও নেতাকর্মীদের মধ্যে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’, এসএম জাকির হোসাইনের ‘আন্দোলন সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ’ বই বিতরণ করেন।

অন্য দিকে শনিবার দিবাগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাজিদুল ইসলাম সবুজের উদ্যোগে ছাত্রলীগের একাংশ হল মসজিদে নফল নামাজ আদায় ও দোয়া মাহফিলের আয়োজন করে। বিকেলে ক্যাম্পাসে এই গ্রুপটির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান (জিয়া) এর নেতৃত্বে বিকেল ৪টায় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা হাফিজুর রহমানের অনুসারী ছাত্রলীগের অপর অংশ বিশ্ববিদ্যালয়ের বাসস্ট্যান্ড থেকে আনন্দ র‌্যালি বের করে। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে এসে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে কেক কেটে ও বিভিন্ন স্লোগানের মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারণ সম্পাদকের জন্মদিন পালন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত