সিলেটটুডে ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০১৭ ১৯:১৪

আন্দোলনের মুখে নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রম বন্ধ

ভর্তি ফি কমানো, চলতি শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অতিরিক্ত ফি ফেরত দেওয়াসহ আট  দফা দাবিতে আন্দোলন করছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে ৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ে হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের সামনে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আট দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ আন্দোলন শুরু হয়।

স্নাতক প্রথম বর্ষের ভর্তি ফি ৫ হাজার টাকায় কমিয়ে আনাসহ অন্য দাবিগুলো হলো:

২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হয়ে যাওয়া শিক্ষার্থীদের অতিরিক্ত ফি ফেরত দিতে হবে; বিভাগীয় ট্রান্সক্রিপ্ট ২০ টাকা এবং মূল সনদপত্র ৫০ টাকা করতে হবে; ব্যাকলগের বর্ধিত ফি প্রত্যাহার করে তা ৩০০ টাকা করতে হবে এবং ইম্প্রুভমেন্টের সর্বনিম্ন জিপিএ ৩.০০ করতে হবে; ওয়ানস্টপ এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করতে হবে; শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিত করতে হবে এবং শিক্ষার্থীকেন্দ্রিক যেকোনো সিদ্ধান্ত গ্রহণে ছাত্র প্রতিনিধিদের সাথে আলোচনা করতে হবে; আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে এবং হলের খাদ্যে ভর্তুকি দিতে হবে; পুরো ক্যাম্পাসে নিরবচ্ছিন্ন ওয়াইফাই চালু করতে হবে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা জানিয়েছে, লিখিত বক্তব্য না দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে।

আপনার মন্তব্য

আলোচিত