সিলেটটুডে ডেস্ক

১৭ ডিসেম্বর, ২০১৭ ১৬:১৫

নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস-২০১৭ পালিত হয়েছে। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবস পালন শুরু হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

সকাল সাড়ে ৮ টায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে থেকে বিজয় র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক অতিক্রম করে সিকৃবির কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম, রেজিস্ট্রার মো. বদরুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, ছাত্রলীগ শাখার নেতাকর্মী, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

এরপর শহীদ স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম, জাতীয় দিবস উদযাপন কমিটি, ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, প্রক্টর কার্যালয়, শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, সাদা দল, ছাত্রলীগের কেন্দ্রীয় ও হল শাখা, সকল অনুষদীয় ছাত্রসমিতি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাংবাদিক সমিতি, আঞ্চলিক সমিতি, মৃত্তিকা, ডিবেটিং সোসাইটি, প্রাধিকার, একুশ, অফিসার্স পরিষদ, কর্মচারী পরিষদ ও বিভিন্ন আবাসিক হলের পক্ষ হতে শহীদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নির্মল রায়ের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামনে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরেন। এবং দেশ জাতির কল্যাণে কাজ করার জন্য অনুরোধ জানান।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শিশু কিশোরদের দৌড় ও বিস্কুট দৌড় প্রতিযোগিতা, পৃথকভাবে শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীদের প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে “বিজয় প্রতীক” নামে একটি দেয়ালিকা প্রকাশ করা হয়।

এদিকে বিকেল ৩টায় কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ আয়োজন করে দেশ গড়ার শপথ অনুষ্ঠান- অটুট প্রত্যয়। দেশ গান ও দেশের কবিতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হলেও বিকাল চারটায় সবাই লাইন ধরে দাঁড়িয়ে দেশ গড়ার দৃঢ় শপথ নেয়। এর সারা দেশের সাথে কোটি কণ্ঠে তাল মিলিয়ে সাড়ে ৪টায় জাতীয় সংগীত গায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়।

আপনার মন্তব্য

আলোচিত