সিলেটটুডে ডেস্ক

০১ জানুয়ারি, ২০১৮ ২২:৩৯

রুয়েটে লিডিং ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী গবেষণা প্রবন্ধ উপস্থাপন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. সানোয়ার হোসাইন এবং মঞ্জুরুল আলম খান রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং’- এ গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেছেন।


‘Robust Face Recognition Using Radial Basis Probabilistic Neural Network’ প্রবন্ধটি মোঃ সানোয়ার হোসাইন এবং ‘Performance Analysis of PI, PID and Hybrid Fuzzy Controller in Matrix Converter Applications’ নামক প্রবন্ধটি উপস্থাপন করেন মঞ্জুরুল আলম খান ও নিশাত শারমিন চৌধুরী। লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের সিনিয়র লেকচারার মৃণাল কান্তি ধর এবং রূপক কান্তি ধর এর সুপারভিশনে তাঁরা রিসার্চ করেছেন।

কনফারেন্সের টেকনিক্যাল স্পন্সর ছিল ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারদের সব চেয়ে বড় সংঘটন ‘আইইইই বাংলাদেশ সেকশন’। ফলে প্রবন্ধগুলো আইইইই এর ইনডেক্সে প্রকাশিত হবে।

সম্প্রতি অনুষ্ঠিত উক্ত কনফারেন্সে বাংলাদেশের সকল খ্যাতনামা বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের বাইরে থেকে ইউনিভার্সিটি অব কানেক্টিকাট , ইউনিভার্সিটি অব মালায়া, ইউনিভার্সিটি অব গোলেপ এবং ইউনিভার্সিটি অব তাবুকের গবেষকবৃন্দসহ বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয় সমূহের মোট ৮৬ জন গবেষক তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের এডভাইজার প্রফেসর ড. খন্দকার মোঃ মমিনুল হক এবং ইইই বিভাগের প্রধান মৃণাল কান্তি ধর মো. সানোয়ার হোসাইন ও মঞ্জুরুল আলম খানকে ডিপার্টমেন্টের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন।

 

আপনার মন্তব্য

আলোচিত