সিলেটটুডে ডেস্ক

০৩ মার্চ, ২০১৮ ১৯:৪৩

এনইইউবি এ আন্ত:বিভাগ মহিলা বিতর্ক লীগ ২০১৮ অনুষ্ঠিত

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির উদ্যোগে সংসদীয় রীতিতে এক আন্ত:বিভাগীয় মহিলা লীগ-২০১৮ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ। বিতর্ক প্রতিযোগিতায় স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক শামিম আল আজিজ লেলিন।

বর্তমান সামাজিক প্রেক্ষাপটে বিতর্কের বিষয় নির্ধারিত ছিল ‘সোফিয়া একজন প্রথাগত সুন্দরী শিক্ষিত নারী। উচ্চ শিক্ষা অর্জনের পর তিনি ক্যারিয়ারের প্রতি মনযোগী না হয়ে একজন বিত্তবান পুরুষকে বিয়ে করে সংসার শুরু করেছেন- এই সংসদ সোফিয়ার এই সিদ্ধান্তকে সমর্থন করে’।

সংসদীয় রীতি অনুযায়ী অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতায় প্রস্তাবের পক্ষে সরকারি দল হিসেবে অংশগ্রহণকারী ব্যবসায় প্রশাসন বিভাগের বিতার্কিকরা হলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষার্থী সানজিদা, মুনা ও ববি এবং বিরোধী দল হিসেবে অংশগ্রহণকারী ইংরেজি বিভাগের বিতার্কিকরা হলেন ফারজানা, মুমতাহিনা ও মিশু।

বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট জান্নাতুল তাজরিন রিমী এবং সাস্ট স্কুল অব ডিবেট এর বিতার্কিক মেহনাজ মৌমিতা।

প্রতিযোগিতায় বিজয়ী দল সরকার পক্ষ এবং শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন ব্যবসায় প্রশাসন বিভাগের বাসন্তি দাশ ববি। বিতর্ক প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপভোগ করেন।

আপনার মন্তব্য

আলোচিত