নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ, ২০১৮ ১৪:৩৩

শাবি শিক্ষক সমিতির কর্মবিরতি সোমবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইইই বিভাগের একটি অনুষ্ঠানে জনপ্রিয় লেখক ও একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সোমবার কর্মবিরতির ঘোষণা দিয়েছে শাবি শিক্ষক সমিতি।

রোববার (৪ মার্চ) দুপুরে শিক্ষক সমিতির এক বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডীন ড. মোহম্মদ গনী এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, আগামীকাল সোমবার সকাল ১১টা থাকে দুপুর ১টা পর্যন্ত ক্যাম্পাসে প্রতীকী কর্মবিরতির পালন করা হবে।

একইসাথে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা জানিয়ে ক্যাম্পাসে নিরাপত্তার স্বার্থে বহিরাগতদের প্রবেশে কঠোর নিয়ন্ত্রণ এবং দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের দাবিও জানান তিনি।

এর আগে সকালে শাবি শিক্ষক সমিতি ক্যাম্পাসে মানবন্ধন করে।

 

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বিভিন্ন হুমকির মধ্যে থাকা ড. জাফর ইকবালের উপর শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই হামলার শিকার হনকম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জাফর ইকবাল। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবক।

পরে তাকে শিক্ষার্থীরা ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। আর অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। ঢাকায় পৌঁছেই ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে ভর্তি করানো হয়।

বর্তমানে তিনি সজ্ঞান ও আশঙ্কামুক্ত আছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা।

 

আপনার মন্তব্য

আলোচিত