শাবিপ্রবি প্রতিনিধি

০৭ মার্চ, ২০১৮ ১৩:৫৬

শাবিপ্রবিতে ৭ মার্চ উপলক্ষে র‍্যালি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে এক র‌্যালি অনুষ্ঠিত হয়।

বুধবার (৭ মার্চ) সকাল সাড়ে ১১টায় র‌্যালিটি প্রশাসনিক ভবন-২ এর সামনে থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে একটি সমাবেশে মিলিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ হাসানুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন আহমেদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

উপাচার্য তার বক্তব্যে বলেন, ৭ মার্চের ভাষণ একটি ঐতিহাসিক ভাষণ যা ইউনেস্কো ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেয় । এই ভাষণের মধ্য দিয়ে একটি জাতি মাথা তুলে দাড়ায় এবং তা বাঙ্গালী জাতিকে স্বাধীনতার দিকে এক ধাপ এগিয়ে নিয়ে যায়। এটি আমাদের স্বাধীনতার সনদপত্র।

অপরদিকে, সকাল সাড়ে ১১টায় ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি ও সমাবেশ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় র‌্যালী পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন সহসভাপতি মোস্তাকিম আহমেদ, তারিকুল ইসলামসহ ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ।  

আপনার মন্তব্য

আলোচিত