নিজস্ব প্রতিবেদক

১০ জুন, ২০২০ ০০:০১

চ্যানেল আইয়ে অপূর্ব শর্মার ‘দেখা হবে মিলন মোহনায়’

চ্যানেল আইয়ে লেখক, গবেষক, কবি অপূর্ব শর্মার ‘দেখা হবে মিলন মোহনায়’ কবিতার আবৃত্তির ভিডিও প্রচারিত হয়েছে। সোমবার রাত ১০টা পাঁচ মিনিটে ৭ মিনিট ৩ সেকেন্ড দীর্ঘ এই কবিতার প্রচারিত হয়।

দীর্ঘ চৌষট্টি লাইনের এই কবিতাটিতে অপূর্ব শর্মা বাঙালির চেতনা এবং মিলনের ক্ষেত্রগুলোকে এক মোহনায় নিয়ে এসেছেন। এই ভিডিও চিত্রটি অপূর্ব শর্মা এবং বাচিক শিল্পী মুনিরা পারভীনের পরিকল্পনায় নির্মিত হয়েছে। সময়োপযোগী আশাজাগানিয়া এই কবিতাটি আবৃত্তির সূচনা করেছেন একুশের গানের রচয়িতা প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী, সমাপ্তি টেনেছেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

বিজ্ঞাপন

যে সব বরেণ্য বাচিক শিল্পী সম্মিলিত এই আবৃত্তি উচ্চারণে অংশ নিয়েছেন তারা হচ্ছেন, পীযুষ বন্দ্যোপাধ্যায়, ডালিয়া আহমেদ, শিমুল মুস্তাফা, মো. আহকাম উল্লাহ্, মাহিদুল ইসলাম, রবিশঙ্কর মৈত্রী, বেলায়েত হোসেন, এ কে এম শামসুদ্দোহা, মুনিরা পারভীন, কেয়া রোজারিও, শারমিন লাকী, মেরী রাশেদীন, নাজমুল আহসান, রূপশ্রী চক্রবর্তী এবং গোপন সাহা। ভিডিও সম্পাদনা করেছেন, শোভন সরকার।

অপূর্ব শর্মা চ্যানেল আই কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি যে উদ্দেশ্যে কবিতাটি লিখেছিলাম, সেটি পূর্ণতা পেয়েছে চ্যানেল আইয়ের মাধ্যমে। সাধারণের মধ্যে আবৃত্তির ভিডিওটি পৌঁছে দিয়ে আমার উদ্দেশ্যকেই সার্থক করলেন তারা।

তিনি বলেন, একটি কথা আমি প্রায়ই বলি, আবৃত্তিশিল্পীরা প্রাণ প্রতিষ্ঠা করে থাকেন কবিতায়। রূপকল্পের সার্থক বিনির্মাণ হয় তাঁদের কণ্ঠ যাদুতে। আবারো তা প্রমাণিত হলো।’ নির্মাণ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফেসবুক এবং ইউটিউবে কবিতাটির ভিডিওটি শোনার জন্য অপূর্ব শর্মা কবিতাপ্রেমিদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত