বিনোদন ডেস্ক

৩০ মে, ২০১৭ ১৬:১৬

‘ধর্মীয় কারণে’ সরিয়ে নেয়া হলো ‘আল্লাহ মেহেরবান’

'আল্লাহ মেহেরবান' গানের দৃশ্যে নুসরাত ফারিয়া

পরপর দুটি উকিল নোটিশ পাঠানোর পর জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল থেকে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ‘বস ২’ ছবির ‘আল্লাহ মেহেরবান’ গানটি সরিয়ে নেওয়া হয়েছে।

গানটি জাজ কর্তৃপক্ষ সরিয়ে নিয়েছে বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন। আইনি নোটিশ এখনো হাতে না পেলেও 'ধর্মীয় কারণে' গানটি সরিয়ে নেয়া হয়েছে বলে জানান তিনি।

গানে কলকাতার অভিনেতা জিৎ ও বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়াকে অংশ নিতে দেখা যায়। গানের দৃশ্যায়নে নুসরাত ফারিয়ার পোশাক ও নৃত্যভঙ্গি নিয়ে বিভিন্ন মহলে আপত্তি ওঠার পর পরই আদালত থেকে দুজন আইনজীবী প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বরাবর উকিল নোটিশ পাঠান। 'আপত্তিকর' চিত্রায়ন বলে অভিযোগে করে তিনদিনের মধ্যে গানটিকে ইউটিউব থেকে সরিয়ে ফেলার জন্য আইনি নোটিশ দেওয়া হয়েছিল। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (৩০ মে) থেকে গানটি আর জাজের ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে না।

এ সপ্তাহেই জাজ মাল্টিমিডিয়া ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের গানটি প্রকাশ করেছিল নিজেদের ইউটিউব চ্যানেলে। গানটি প্রকাশের পর পরই এর সমালোচনায় মুখর হন অনেকে। গানে দেখা যায়, কলকাতার নায়ক জিৎ ও বাংলাদেশের নায়িকা ফারিয়া গানের তালে তালে ঠোঁট মেলাচ্ছেন আর নাচছেন। কিন্তু গোল বাঁধে ফারিয়ার পোশাক ও নৃত্যভঙ্গি নিয়ে। সমালোচকদের দাবি, গানের কথার সঙ্গে ব্যবহার করা নায়িকার পোশাক শালীন নয়।

‘আল্লাহ মেহেরবান’ গানের কথা লিখেছেন কলকাতার প্রাঞ্জল, সুর করেছেন জিৎ গাঙ্গুলী আর গানটি গেয়েছেন নাকাশ ও জনিতা। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রতিষ্ঠান জিৎ’স ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেড। ছবিটি আসন্ন ঈদে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত