সিলেটটুডে ডেস্ক

২০ মে, ২০২০ ১৯:২৮

করোনা থেকে বাঁচতে ম্যালেরিয়ার ওষুধ খাচ্ছেন ট্রাম্প

প্রতীকী ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি করোনার প্রতিষেধক হিসেবে নিয়মিত হাইড্রোক্সিক্লোরোকুইন ওধুষ খাচ্ছেন। গত সোমবার এই বিস্ময়কর তথ্য প্রকাশ করেন ট্রাম্প। হাইড্রোক্সিক্লোরোকুইন মূলত ম্যালেরিয়ার ওষুধ। করোনার চিকিৎসায় এই ওষুধ উপযোগী নয় বলে খোদ ট্রাম্প প্রশাসনের বিশেষজ্ঞরাই জানিয়েছেন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ কথা জানানো হয়।

বিজ্ঞাপন

ট্রাম্প আগেই জানিয়েছেন, তিনি করোনা পরীক্ষা করেছেন। পরীক্ষায় ফল 'নেগেটিভ' এসেছে। তার মধ্যে করোনার কোনো উপসর্গও নেই। কিন্তু তা সত্ত্বেও তিনি হাইড্রোক্সিক্লোরোকুইন ওধুষ খাচ্ছেন।

করোনা চিকিৎসায় হাইড্রোক্সিক্লোরোকুইন ওধুষের কথা আগে বেশ কয়েকবার উল্লেখ করেছিলেন ট্রাম্প। তার কথার জেরে ওষুধটি নিয়ে ব্যাপক আলোচনা হয়। তবে করোনা চিকিৎসায় এই ওধুধের কার্যকারিতা এখন পর্যন্ত প্রমাণিত নয়।

ট্রাম্প জানান, করোনা থেকে বাঁচতে গত প্রায় দেড় সপ্তাহ ধরে তিনি হাইড্রোক্সিক্লোরোকুইন ওধুষ খাচ্ছেন। তিনি বলেন, 'আমি প্রতিদিন একটি করে বড়ি (হাইড্রোক্সিক্লোরোকুইন) খাই।' হাইড্রোক্সিক্লোরোকুইনের সঙ্গে জিঙ্কও খাচ্ছেন ট্রাম্প।

কেন এসব খাচ্ছেন, সাংবাদিকের এমন প্রশ্নে ট্রাম্প বলেন, 'কারণ, আমি মনে করি, এগুলো (ওষুধ) ভালো। এগুলো সম্পর্কে আমি অনেক ভালো কথা শুনেছি।'

আপনার মন্তব্য

আলোচিত