সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৫ ১৯:৫২

ইয়েমেনে সৌদি আরবের ঐতিহাসিক পরাজয় ঘটবে: হিজবুল্লাহ

ইয়েমেনে সৌদি আরবের জন্য ‘বিপর্যয়কর ও ঐতিহাসিক’ পরাজয় অপেক্ষ করছে বলে জানিয়েছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। তিনি বলেছেন, ইয়েমেনকে নিজের অঙ্গ রাজ্য করার জন্য দেশটিতে হামলা চালিয়েছে সৌদি আরব। কিন্তু ইয়েমেনের জনগণ অচিরেই এ যুদ্ধে বিজয় লাভ করবে।

 সাইয়্যেদ নাসরুল্লাহ আজ (শুক্রবার) ইরানের আরবি স্যাটেলাইট চ্যানেল আল-আহওয়াজ’কে দেয়া সাক্ষাৎকারে আরো বলেছেন, প্রতিবেশী কোনো দেশে জনপ্রিয় একটি সরকার গঠিত হোক তা সৌদি আরব চায় না। কারণ, তা দেখে সৌদি জনগণ তাদের দেশেও গণতান্ত্রিক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য আন্দোলন জোরদার করতে পারে।

 হিজবুল্লাহ মহাসচিব বলেন, রিয়াদ ইয়েমেনকে ‘বিধ্বস্ত জনপদে’ পরিণত করতে চায়। এ কাজে সৌদি আরবের লক্ষ্য ইয়েমেনের জনগণের ঐক্য ও দেশটির উন্নয়নকে ক্ষতিগ্রস্ত করা। রিয়াদ চায়, ইয়েমেন সৌদি আরবের কাছে নতজানু ও সাহায্যপ্রার্থী হয়ে কোনোমতে টিকে থাকুক।

 কিন্তু ইয়েমেনের জনগণ তা হতে দেবে না বলে মন্তব্য করেন লেবাননের ইসরাইল বিরোধী প্রতিরোধ আন্দোলনের এ নেতা। তিনি বলেন, ইয়েমেনের জনগণের বিজয় নিকটবর্তী এবং তারা আর কখনো সৌদিদের দাসত্ব মেনে নেবে না।

 

-রেডিও তেহরান

আপনার মন্তব্য

আলোচিত