জুয়েল রাজ, লন্ডন থেকে

৩০ অক্টোবর, ২০২০ ১১:৫৮

জালিয়াতির অভিযোগে অভিযুক্ত ব্রিটিশ-বাংলাদেশি এমপি আফসানা

আবাসন জালিয়াতির অভিযোগে অভিযুক্ত হলেন লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত পপলার এন্ড লাইমহাউস আসনের ব্রিটিশ-বাংলাদেশি সংসদ সদস্য আফসানা বেগম।

তার বিরুদ্ধে আনিত অভিযোগে বলা হয়েছে, প্রভাব খাটিয়ে মাত্র ৬ মাসের মধ্যে কাউন্সিল ফ্লাট নিয়েছেন তিনি। ৩০ বছর বয়সী আফসানা স্থানীয় আইলস অফ ডগ এর মত জায়গায় তিনশত হাজার পাউন্ডের একটি ফ্ল্যাট গ্রহণ করেন।

দ্য মেইল পত্রিকা জানায়, আগামী ১০ ডিসেম্বর তাকে আদালতে হাজির হতে হবে। যদি তিনি আইনি প্রক্রিয়ায় হেরে যান তাহলে হয়ত সংসদ সদস্য পদ হারাতে হতে পারে, এমনকি জেলেও যেতে হতে পারে। ২০১১ সালে প্রথম ঘরের জন্য আবেদন করেছিলেন আফসানা। যদিও তখন তিনি তার বাবা-মার সঙ্গে ছিলেন। পরে ২০১৪ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর বাবা-মার ঘর থেকে স্বামীর সাথে চলে আসেন। কিন্তু স্বামীর সাথে তার ছাড়াছাড়ি হয়ে গেলে তিনি ঘরের জন্য দীর্ঘ অপেক্ষার তালিকায় থাকলেও মাত্র ৬ মাসের মধ্যে ঘর পেয়ে যান। যদি বলা হয়েছে স্বামীর সাথে বিচ্ছেদের পর তার কোন সন্তানও ছিলোনা, এর পরও তিনি ঘর পেয়ে যান।

আফসানা পূর্বে বলেছেন, স্বাধীনভাবে নিরাপদে বেঁচে থাকার জন্য তার ঘরের প্রয়োজন ছিলো। তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। আইনজীবীর পরামর্শ ছাড়া এর চেয়ে বেশি কিছু বলবেন না বলে তিনি মিডিয়াকে জানিয়েছেন।

বিগত বছর ব্রিটিশ নির্বাচনে টাওয়ার হ্যামলেটস বারার পপলার এন্ড লাইম হাউস আসন থেকে প্রথমবার নির্বাচন করেই জিতে যান ৩০ বছর বয়সী আফসানা। সদ্য বহিস্কৃত লেবার পার্টির সাবেক লিডার জেরেমি করবিনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন আফসানা বেগম।

আপনার মন্তব্য

আলোচিত