অনলাইন ডেস্ক

০৩ নভেম্বর, ২০২০ ১৮:২২

ট্রাম্পের পক্ষে অবস্থানরত বাংলাদেশি সমর্থকদের মোনাজাত

যুক্তরাষ্ট্রের নির্বাচনব্যবস্থা অন্য সব দেশের চেয়ে বেশ আলাদা। তবে সব সময়েই এই নির্বাচন সরলভাবে অনুষ্ঠিত হয়নি। প্রায় আড়াই শ বছরের মার্কিন গণতন্ত্রের ইতিহাসে প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ঘটেছে বেশ কয়েকটি চমকপ্রদ এবং নাটকীয় ঘটনা। সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, ডোনাল্ড ট্রাম্পের পক্ষে অবস্থানরত বাংলাদেশি রিপাবলিকান সমর্থকরা মোনাজাত করছেন।

অক্টোবরের ১৮ তারিখে এই মোনাজাত অনুষ্ঠিত হলেও নির্বাচন লগ্নে ছবিটি ভাইরাল হচ্ছে, কেন হচ্ছে, কি কারণে- এর সঠিক কারণ জানা যায়নি। ছবিতে দেখা যাচ্ছে, ডোনাল্ড ট্রাম্পের পক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এরপর যুক্তরাষ্ট্রের নির্বাচনে ট্রাম্প যেন ফের জয়ী হন, তার জন্য যুক্তরাষ্ট্রের একটি শহরে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । ২০২০ সালের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

১৮০০ সালে যুক্তরাষ্ট্রে যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়, প্রথমবারের মতো দলগতভাবে সেখানে প্রার্থী মনোনয়ন দেওয়া হয়। রিপাবলিকান দলের প্রার্থী ছিলেন তৎকালীন ভাইস প্রেসিডেন্ট টমাস জেফারসন এবং অ্যারন বার। আর ফেডারেলিস্টদের প্রার্থী ছিলেন সেই সময়ের প্রেসিডেন্ট জন অ্যাডামস আর চার্লস সি পিঙ্কনি।

গত নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকানদের ব্যানারে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন। এবারও তিনি জয়ের আশা করছেন। তবে বাঙালিরা এবার ট্রাম্পের জয় দেখছেন না, তারা এবার বাইডেনকে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে জয়ী দেখতে চান।

আপনার মন্তব্য

আলোচিত