আন্তর্জাতিক ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০২০ ১২:১০

১০০ দিনে ১০ কোটি টিকার পরিকল্পনা বাইডেনের

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ক্ষমতা গ্রহণের ১০০ দিনের মধ্যে ১০০ মিলিয়ন টিকা দেওয়ার ব্যবস্থা করবেন তিনি।

তিনি বলেন, তার ক্ষমতা গ্রহণের পর প্রথম মাসগুলোতে হয়তো মহামারি শেষ হয়ে যাবে না। নতুন কৌশল গ্রহণ করে করোনার সংক্রমণ কমানোর চেষ্টা করবেন তিনি। খবর বিবিসির

বিজ্ঞাপন

জো বাইডেন তার হেলথ টিমের সাথে পরিচয় করিয়ে দিয়ে বলেন, ২০ জানুয়ারি শপথ নেওয়ার পর পুরো আমেরিকা যেন '১০০ দিনের জন্য মাস্কে মোড়া থাকবে।'

মঙ্গলবারের একটি রিপোর্টের পর ফাইজার ও বায়োএনটেকের ভ্যাকসিন অনুমোদন এবং আমেরিকানদের জন্য সরবরাহের পথ সূচিত হয়েছে।

বিজ্ঞাপন

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এরই মধ্যে হোয়াইট হাউসে কোভিড ভ্যাকসিনেশন কর্মসূচি, যেটি অপারেশন ওয়ার্প স্পিড নামে পরিচিত সেটির সদস্যদের সাথে বৈঠক করেছেন এবং ভ্যাকসিনকে অনুমোদন দেয়ার উদ্যোগের প্রশংসা করেছেন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ১৫ লাখের বেশি মানুষের মধ্যে কোভিডের সংক্রমণ পাওয়া গেছে এবং ২ লাখ ৮৫ হাজার মানুষ মারা গেছে। দুই ক্ষেত্রে যা বিশ্বে সবচেয়ে বেশি।

দেশটির অনেক এলাকাই এখন সংক্রমণের সর্বোচ্চ চূড়ায় আছে, অনেক মানুষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, বিশেষজ্ঞরা অবশ্যই থ্যাঙ্কস গিভিং ডে উপলক্ষে লাখ লাখ মানুষের ভ্রমণকেই এর জন্য দায়ী করছেন।

আপনার মন্তব্য

আলোচিত