সিলেটটুডে ডেস্ক

২২ ডিসেম্বর, ২০২০ ০০:৫৯

দল বদল করায় স্ত্রী তালাকের নোটিশ

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে নেতাদের দলবদলের খেলা শুরু হয়েছে। তবে এই খেলায় নেমে রাজনৈতিক আগুনে কারও সংসার পুড়ে গেলে, তা কিছুটা বাড়তি আগ্রহ তৈরি করে বৈকি! তেমন এক ঘটনা নিয়ে ভারতজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। সোমবার পশ্চিমবঙ্গে এই নাটকীয়তার জন্ম হয়। খবর আনন্দবাজার পত্রিকা ও এনডিটিভির।

পশ্চিমবঙ্গের বিষুষ্ণপুর আসনের বিজেপির সাংসদ ও দলটির রাজ্য যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এবং তার স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ তাদের দাম্পত্য জীবন অবসানের দ্বারপ্রান্তে গিয়ে ঠেকেছেন। সুজাতা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় সৌমিত্র তাকে ডিভোর্স নোটিশ পাঠিয়েছেন। স্বামী এক দলে, স্ত্রী আরেক দলে- শুধু ভারত নয়, বিভিন্ন দেশের রাজনীতিতে এমন নজির কম নেই। তবে দল পাল্টানোর কয়েক ঘণ্টার মধ্যেই বিয়ে বিচ্ছেদের নোটিশ পাঠানো সত্যিই নজিরবিহীন। একই সঙ্গে নাটকীয়ও। পশ্চিমবঙ্গের রাজনীতিতে এক সময় ঝড় তুলেছে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং রত্না চট্টোপাধ্যায়ের ত্রিকোণ সম্পর্ক। তবে 'রাজনীতির রিয়েল লাইফ সোপ অপেরা'র ঘাটতি ছিল সম্প্রতিক সময়ে। সৌমিত্র-সুজাতা সেই অভাব যেন পূরণ করে দিলেন। স্ত্রীর দলবদলের কারণে কান্নায় ভেঙে পড়ার 'লাইভ' দৃশ্য বাঙালি এর আগে দেখেনি। সেই সঙ্গে আবেগপ্রবণ বক্তব্যও নজর কেড়েছে সবার। এ ধরনের কথা সাধারণত ঘরেই হয়ে থাকে।

সোমবার সংবাদ সম্মেলনে সুজাতার প্রতি অভিমান দেখিয়ে সৌমিত্র বলেন, 'আমি কি খুব পাপী?' রাজনীতির জন্য ভালোবাসাকে বিসর্জন দেওয়ার অভিযোগ তুলে কাঁদতে কাঁদতে বলেন, 'সুজাতা, খুব ভুল করলে। তোমার নামের পাশে পদবিতে খাঁ আর লিখো না, শুধু মণ্ডল লিখো।'

আপনার মন্তব্য

আলোচিত