সিলেটটুডে ডেস্ক

০৮ জানুয়ারি, ২০২১ ২৩:৫২

বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর ও শপথ গ্রহণে অনুষ্ঠানে থাকছেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় এমটাই জানিয়েছেন ট্রাম্প। ট্রাম্প গত রাতে প্রথমবারের মতো স্বীকার করেন যে তিনি আর দ্বিতীয় মেয়াদে থাকছেন না।

এরআগে মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে নিজের সমর্থকদের হামলার সমালোচনা করে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় একটি ভিডিও বার্তা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএন এর বরাতে যানা যায়, ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, ‘আমি মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানীর এই আক্রমণাত্মক আচরণ দেখে বিস্মিত, সকল আমেরিকানদের মতো আমিও সহিংসতা, অনাচার এবং ‘সহিংসতা, আইনহীনতা ও মারামারির ঘটনায় সব আমেরিকানের মতো আমিও ক্ষুব্ধ।’বুধবারের হামলাটি যুক্তরাষ্ট্র ও বিশ্বকে বড় ধরনের ধাক্কা দিয়েছে বলেও উল্লেখ করেন ট্রাম্প।

তিনি আরও বলেন, ‘এই মুহূর্তের করণীয় হলো নিরাময় ও পুনর্মিলন। আমরা মাত্রই একটি উত্তেজনাকর নির্বাচন শেষ করেছি এবং মেজাজ উত্তপ্ত। এখন মেজাজ ঠাণ্ডা করার সময়। যারা আইন ভেঙেছেন তাদের মূল্য দিতে হবে বলেও উল্লেখ করেছেন ট্রাম্প।’

আপনার মন্তব্য

আলোচিত