আন্তর্জাতিক ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০২১ ১৩:২৬

স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগে অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রীকে জরিমানা

জনস্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগে অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী টনি অ্যাবটকে জরিমানা করা হয়েছে। নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশ সাবেক এই প্রধানমন্ত্রীকে ৫০০ অস্ট্রেলীয় ডলার জরিমানা করেন।

৮ সেপ্টেম্বর সিডনির একটি সমুদ্রসৈকতে মাস্কবিহীন অবস্থায় তার একটি ছবি তুলে পুলিশের কাছে অভিযোগ করেন এক ব্যক্তি। এ অভিযোগের ভিত্তিতে জনস্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে তাকে জরিমানা করা হয়।

টনি অ্যাবট বলেন, ‘আমি স্বাস্থ্যবিধি মেনেই সামাজিক দূরত্ব বজায় রেখে শরীরচর্চা করছিলাম। এ সময় মাস্ক পরা বাধ্যতামূলক নয়। তবে আমি এই জরিমানার বিরুদ্ধে অবস্থান করে পুলিশের সময় নষ্ট করব না।’

প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, মাস্ক না পরেই টনি অ্যাবট তার এক বন্ধুর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করছিলেন। এর আগে মাস্ক না পরার কারণে দেশটির উপপ্রধানমন্ত্রীকেও জরিমানা করা হয়েছিল।

কঠোর লকডাউনের মধ্যেও নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যে করোনাভাইরাসের ডেলটা ধরনের সংক্রমণ বেড়েই চলেছে। আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) এই রাজ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ২৬২ জনের। শুরু থেকে এ পর্যন্ত ৪৩ হাজার ৪৩৬ জন সংক্রমিত এবং বর্তমানে ১৫ হাজার ৭৯৮ জন সংক্রমিত অবস্থায় রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত