আন্তর্জাতিক ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০২১ ১৬:০২

ভারতে আদালতের টয়লেটে বোমা বিস্ফোরণ, নিহত ২

ভারতের পাঞ্জাব রাজ্যের লুধিয়ানা আদালত চত্বরে বোমা বিস্ফোরণে দুই জনে মৃত্যু হয়েছে। ওই ঘটনায় আরও অন্তত পাঁচ জন আহত হয়েছে বলে জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

ডয়চে ভেলে জানিয়েছে, আদালতের দোতলায় একটি টয়লেটে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের মাত্রা এতটাই বেশি ছিল যে টয়লেটের দেওয়াল ভেঙে পড়েছে। আশপাশের ঘরের দেওয়ালেও ফাটল তৈরি হয়েছে।

এদিকে, বিস্ফোরণের সময় আদালতে নিয়মিত কার্যক্রম চলছিল। ভরা আদালত আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। বিস্ফোরণের পর মানুষ দিশেহারা হয়ে পড়ে। আদালত চত্বরে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। কিছুক্ষণের মধ্যেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পৌঁছায় দমকল বাহিনী। পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলে। আতঙ্কিত মানুষকে আদালত চত্বরের বাইরে বের করতে সাহায্য করে।

সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে প্রাথমিকভাবে দুই জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু, কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা স্পষ্ট নয়।

প্রসঙ্গত, এক সপ্তাহ ধরে একের পর এক ঘটনা ঘটে চলেছে পাঞ্জাবে। স্বর্ণমন্দিরে এক ব্যক্তিকে পিটিয়ে খুনের ঘটনা ঘটে শনিবার। ২৪ ঘণ্টার মধ্যে আরও এক গুরুদুয়ারায় পিটিয়ে হত্যা করা হয় আরেক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে। তারপরেই এ বিস্ফোরণের ঘটনা। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, গোটা শহরেই হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত