আন্তর্জাতিক ডেস্ক

১৯ এপ্রিল, ২০২২ ১১:৫৭

পাকিস্তানে আজ ৩৪ সদস্যের মন্ত্রিসভার শপথ

নানান জল্পনা-কল্পনা শেষে আজ পাকিস্তানে নবগঠিত মন্ত্রীসভার ৩৪ জন সদস্য শপথ নিচ্ছেন। দেশটির ফেডারেল সরকার এই তথ্য জানিয়েছে।

মন্ত্রীসভার সদস্যদের শপথ অনুষ্ঠান হওয়ার কথা ছিল গতকাল সোমবার। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় প্রেসিডেন্টের কার্যালয়ে যোগাযোগ করার পর জানানো হয়, প্রেসিডেন্ট শপথ পড়াতে অপারগতার কথা জানিয়েছেন এবং মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত অনুষ্ঠান স্থগিত করেছেন।

আজ প্রেসিডেন্টের অনুপস্তিতিতে সিনেটের চেয়ারম্যান সাদিক সানজরানি ২৯ জন ফেডারেল মন্ত্রী এবং চারজন প্রতিমন্ত্রীকে শপথ পড়াবেন বলে আশা করা হচ্ছে। পিএমএল-কিউ-এর চৌধুরী তারিক বশির চিমা মন্ত্রিসভায় থাকার কথা থাকলেও আজ শপথ নেবেন না।

সরকারের একটি সূত্র জানিয়েছে, রাষ্ট্রপতি আরিফ আলভি মঙ্গলবারের অনুষ্ঠানে যোগ দেবেন না। ফলে সিনেট চেয়ারম্যান সানজরানি সদস্যদের শপথ পাঠ করাবেন।

সূত্রটি জানিয়েছে সানজরানিকে দায়িত্ব পালনের সুযোগ করে দিতে রাষ্ট্রপতি আলভি অসুস্থতার অজুহাতে মঙ্গলবার আবার ছুটিতে যাবেন।

অন্যদিকে, কিছু সরকারী মিত্র মন্ত্রিত্ব বণ্টন এবং অন্যান্য লাভজনক পদের বিষয়ে সরকারের কাছে যে দাবিগুলো তুলেছিল তাতে এখনও ‘অসন্তুষ্ট’রয়েছে বলে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (বিএনপি) এবং জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআইএফ) মঙ্গলবার শপথ অনুষ্ঠানে অংশ নিবে না।

যাইহোক, সরকারের মুখপাত্র, জনাবা আওরঙ্গজেব বলেছেন, মন্ত্রিসভার সদস্যদের তালিকা এখনও চূড়ান্ত করা হয়নি। তিনি ইঙ্গিত দিয়েছেন যে শপথ অনুষ্ঠানের আগে শেষ মুহূর্তে তালিকা পরিবর্তন করা যেতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত