আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর, ২০২২ ২২:২৩

আর্জেন্টিনার বিরুদ্ধে জয় উদযাপনে সৌদি আরবে বুধবার রাষ্ট্রীয় ছুটি

বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়েছে সৌদি আরব। এত বড় জয় উদযাপন করতে বুধবার (২৩ নভেম্বর) সৌদি আরবে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করেছেন বাদশাহ সালমান।

আরব নিউজের খবরে বলা হয়, জাতীয় দলের জয় উদযাপনের জন্য যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একটি পরামর্শ অনুমোদন করেছেন বাদশাহ সালমান। বিজয় উদযাপন করতে বুধবার ছুটি ঘোষণা করা হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, বুধবার সব সরকারি ও বেসরকারি কর্মকর্তা-কর্মচারী এবং সকল পর্যায়ে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হবে।

টানা ৩৬ ম্যাচে অপরাজিত থেকে বিশ্বকাপে এসেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে তাদের নাম রয়েছে তালিকার শীর্ষস্থানে। অন্যদিকে সৌদি আরব নিজেদের সি গ্রুপে র‍্যাংকিংয়ে সবচেয়ে পিছিয়ে থাকা দল। গোটা টুর্নামেন্টেই শক্তিমত্তার দিক থেকে সৌদি শেষের দিকের একটি দল হিসেবে পরিচিত। সেই সৌদির সঙ্গে আল লুসাইল স্টেডিয়ামে ২-১ গোলের ব্যবধানে হেরে গেছে আর্জেন্টিনা।

মেসির দলকে হারিয়ে আকাশে উড়ছে সৌদিরা। প্রতিবেশী দেশ কাতারে এসে এতটা বড় আনন্দের উপলক্ষ পেয়ে যাবেন অনেকেই ভাবেননি। এমন জয় উদযাপনে যাতে কোনো ঘাটতি না থাকে সে লক্ষ্যেই সৌদি রাজপরিবার দেশবাসীকে একদিনের ছুটি দিলো।

আপনার মন্তব্য

আলোচিত