আন্তর্জাতিক ডেস্ক

১২ ডিসেম্বর, ২০২২ ১২:২২

ইতালির প্রধানমন্ত্রীর বান্ধবীসহ ৩ নারীকে গুলি করে হত্যা

বান্ধবীসহ ইতালির প্রধানমন্ত্রী

ইটালির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির এক বান্ধবীসহ তিন নারীকে গুলি করে হত্যা করা হয়েছে। এতে আহত হয়েছেন চারজন। রোমের একটি ক্যাফেতে এক ব্যক্তি হঠাৎ করে গুলি করায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইটালির প্রধানমন্ত্রীর বান্ধবী নিকোলেটা গোলিসানো আর অন্য নারীরা এলিসাবেটা সিলেঞ্জি ও সাবিনা স্পের্যান্ডিও। আহতদের মধ্যে দুজন নারী ও দুজন পুরুষ বলে ধারণা করা হচ্ছে। একজনের অবস্থা আশঙ্কাজনক।

বিবিসি এক প্রতিবেদনে রোববার ইটালির রাজধানী রোমের একটি ক্যাফেতে এই ঘটনার তথ্য তুলে ধরেন।

রোমের একটি বারে বসে রোববার আরও কয়েকজন পরিচিতের সঙ্গে গল্পগুজব করছিলেন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো।

বিবিসি জানিয়েছে, ক্যাফের ভেতর স্থানীয় ব্লক বাসিন্দাদের একটি কমিটির বৈঠক চলছিল। রোমের মেয়র রোবের্তো গুয়ালতিয়েরি এই গুলির ঘটনাকে ‘ভয়াবহ সহিংসতা’ হিসেবে বর্ণনা করেছেন। সোমবার (১২ ডিসেম্বর) একটি জরুরি বৈঠক করবেন বলেও জানিয়েছে তিনি।

এই ঘটনায় ৫৭ বছর বয়সী সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, কমিটির বোর্ডের লোকদের সাথে তার আগে থেকে বিরোধ ছিল।

ইটালির লা রিপাব্লিকা সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, এই ক্যাফেতে কমিটির ভাইস-প্রেসিডেন্ট লুসিয়ানা সিওরবা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বন্দুকধারী তার পিস্তল দিয়ে গুলি করার আগে চিৎকার করে বারে বার বলতে ছিলেন “আমি তোমাদের সবাইকে মেরে ফেলব”।

বান্ধবীর ছবি দিয়ে জর্জিয়া মেলোনি ফেসবুকে আবেগঘন একটি পোস্টে লিখেছেন, ‘আমার কাছে ও সবসময় এমনই হাসিখুশি আর সুন্দর থাকবে। এভাবে চলে যাওয়াটা ঠিক হলো না। আমি তোমাকে ভালোবাসি।’

আপনার মন্তব্য

আলোচিত