আন্তর্জাতিক ডেস্ক

০৭ জুন, ২০২৩ ১২:১৯

যুক্তরাষ্ট্রে সমাবর্তন অনুষ্ঠানে গুলি, নিহত ২

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একটি হাই স্কুলের স্নাতকের সমাবর্তন অনুষ্ঠানে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত ও পাঁচজন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ভার্জিনিয়ার রিচমন্ড শহরে কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাস সংলগ্ন একটি থিয়েটারে স্নাতকের সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। সেখানে অনুষ্ঠানে ভিড়ের মধ্যে চারটি হ্যান্ডগান নিয়ে এক ব্যক্তি গুলি ছুড়লে দুই জন নিহত হয় ও পাঁচজন আহত হয়।

রিচমন্ড পাবলিক স্কুল তাদের ওয়েব সাইটে এক বার্তায় জানায়, হুগুয়েনট হাই স্কুলের স্নাতক অনুষ্ঠানের পরে থিয়েটারের বাইরে রাস্তার ওপারে এবং কলেজ ক্যাম্পাস সংলগ্ন মনরো পার্কে গোলাগুলি হয়েছিল।

এ ছাড়া রিচমন্ড পাবলিক স্কুলের সুপারইনটেনডেন্ট জেসন কামরাস জানান, স্নাতক অনুষ্ঠান শেষে নতুন স্নাতকরা যখন বাইরে পরিবার এবং বন্ধুদের সাথে ছবি তুলছিলেন তখনই এই গোলাগুলি হয়।

নিহতদের বয়স যথাক্রমে ১৮ ও ৩৬ বছর। এ ছাড়া আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

এদিকে এক সংবাদ সম্মেলনে রিচমন্ড পুলিশ প্রধান রিক এডওয়ার্ডস বলেন, সন্দেহভাজন একজন ১৯ বছর বয়সী ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে অন্যান্য অপরাধের পাশাপাশি হত্যার দুটি অভিযোগে অভিযুক্ত করা হবে।

এ হামলাকে "ঘৃণ্য এবং কাপুরুষ" বলে অভিহিত করেন এডওয়ার্ডস। জানান, সন্দেহভাজন ব্যক্তি পায়ে হেঁটে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় চারটি হ্যান্ডগানসহ ধরা পড়ে। যার মধ্যে তিনটি থেকে গুলি করা হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত