সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৮ জুন, ২০১৬ ০২:০৩

১৬০ ব্যাগ টাকা নিয়ে সাবেক মন্ত্রী পাকড়াও!

রীতিমতো টাকার পাহাড়। ১৬০ ব্যাগ টাকা ভর্তি স্যুটকেস ও অলংকার নিয়ে আর্জেন্টিনার সাবেক এক মন্ত্রীকে আটক করেছে সেদেশের পুলিশ। খবর এএফপির

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বুয়েনস এইরেসের কাছে গত মঙ্গলবার লোপেজ যখন ব্যাগ ও স্যুটকেসগুলো একটি খ্রিস্টান আশ্রমের প্রাচীরের ওপারে ছুড়ে ফেলার চেষ্টা করছিলেন, তখনই তিনি ধরা পড়েন যা। ৯০ লাখেরও বেশি ডলার ছিল স্যুটকেস ও ব্যাগে।

খ্রিস্ট্রান ওই আশ্রমের বাসিন্দা একজন নান বলেন, লোপেজ প্রায়ই তাদের এখানে আসতেন। সহায়তাও দিতেন। লোপেজকে তারা একজন ভালো মানুষ হিসেবে চেনেন।

আরেকজন নান জানান, পুলিশ ধরে নিয়ে যাওয়ার সময় লোপেজ বলছিলেন ওই অর্থ তিনি আশ্রমে সাহায্য করার জন্য চুরি করেছিলেন।

তবে তার আইনজীবী আর্জেন্টিনার জনপ্রিয় সংগীতশিল্পী ও মডেল ফের্নান্দা হেরারা বলেন, লোপেজ মানসিকভাবে অসুস্থ। তিনি অলিক কল্পনার জগতে বাস করেন। গ্রেফতারের পর অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়ারও পরামর্শ দেন তিনি।

শারীরিক পরীক্ষার পর চিকিৎসকেরা বলছেন, মানসিক চাপ ও উচ্চরক্তচাপ ছাড়া লোপেজের আর কোনো সমস্যা নেই।

বৃহস্পতিবার আদালতে অবশ্য লোপেজ অস্বাভাবিক আচরণ করছিলেন। নিজেই নিজের মাথায় আঘাত করছিলেন। চিৎকার করে কোকেন চাইছিলেন।

কোত্থেকে, কীভাবে লোপেজ এত বিপুল অর্থ, অলংকার ও দামি ঘড়ি চুরি করলেন, তা নিয়ে অনুসন্ধান চলছে। লোপেজের চুরি করা অর্থ ও অলংকার গুণতে তদন্তকারীদের প্রায় ২২ ঘণ্টা সময় লেগেছে।

লোপেজ আর্জেন্টিনার সর্বশেষ দুই প্রেসিডেন্ট নেসতর কির্চনার ও ক্রিশ্চিনা কির্চনারের উপগণপূর্তমন্ত্রী ছিলেন। তিনি প্রায় ১২ বছর মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত