সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৩৯

বাংলাদেশকে সমর্থন করুন, এটা সমালোচনার সময় নয়

সন্ত্রাসবাদ প্রতিরোধ করে সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে শেখ হাসিনা সরকারের প্রচেষ্টাকে সমর্থন জানাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব সুব্রহ্মনিয়ম জয়শঙ্কর। শুক্রবার (৯ সেপ্টেম্বর) দিল্লিতে অনুষ্ঠিত ২০১৬ সালের প্রাচ্য-পাশ্চাত্য সাংবাদিক সম্মেলনে (ইস্ট-ওয়েস্ট মিডিয়া কনফারেন্স) তিনি এ আহ্বান জানান।

সরাসরি শেখ হাসিনার নাম উল্লেখ না করে জয়শঙ্কর বলেন, অসাম্প্রদায়িক ও বহুত্ববাদী সমাজ নির্মাণে ঢাকার সরকারের প্রচেষ্টাকে সমর্থন করা উচিৎ।

বাংলাদেশে সন্ত্রাসবাদের উত্থান নিয়ে ভারত কতটা উদ্বিগ্ন সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, উদ্বেগ রয়েছে...এ কারণেই আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিৎ বাংলাদেশের সরকারকে সহযোগিতা করা। এটা সমালোচনা করার সময় নয়।

সন্ত্রাসবাদের প্রতি পাকিস্তানের মৌন সমর্থনের সমালোচনা করে জয়শঙ্কর একে “অ-রাষ্ট্রীয় আচরণ” বলে অভিহিত করে। তিনি বলেন, কোন রাষ্ট্র অ-রাষ্ট্রীয় আচরণ বলে তার দায়িত্ব এড়িয়ে যেতে পারে না। এটি দ্বিচারিতা।

এসময় যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়ার বিষয়ক অধিদপ্তর, পাবলিক অ্যাফেয়ার্স এবং পাবলিক ডিপ্লোম্যাসির উপসহকারী সচিব বলেন, ভালো সন্ত্রাসী বলে কিছু নেই। যুক্তরাষ্ট্র সন্ত্রাসীদের সহযোগীদের চিহ্নিত করা ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে কাজ করছে বলে উল্লেখ করেন তিনি। সূত্র: বিজনেস লাইন

আপনার মন্তব্য

আলোচিত