সিলেটটুডে ডেস্ক

২২ এপ্রিল, ২০১৭ ১১:৪৮

প্যারিস হামলাকারীর নাম করিম

সেন্ট্রাল প্যারিসের চ্যাম্পস-এলেসিস অ্যাভিনিউয়ে পুলিশের উপর হামলাকারীর নাম প্রকাশ করা হয়েছে। তার নাম করিম চেওরফি। করিম একজন দাগি অপরাধী ছিলেন বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রসিকিউটর ফ্রানকো মলিনস।

বৃহস্পতিবার সন্ধ্যার ওই হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত এবং দু’জন আহত হন। পরে পুলিশের গুলিতে বন্দুকধারীও নিহত হয়।

তিনি আরও জানান, ক্যালাশনিকভ অ্যাজল্ট রাইফেল দিয়ে করিম পুলিশ কর্মকর্তাদের উপর হামলা চালায়। নিহত পুলিশ কর্মকর্তার মাথায় দুটি গুলির আঘাত পাওয়া গেছে।

তার পকেট থেকে কথিত ইসলামিক স্টেটের সমর্থনে একটি চিঠিও পাওয়া গেছে। যা তার পকেট থেকে নিচে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গাড়িতে রাখা কাগজপত্র থেকে বন্দুকধারীর পরিচয় পাওয়া গেলেও তা প্রকাশ করা হয়নি। করিম শহরের উপকন্ঠে বসবাস করতেন।এর আগে সে একজন পুলিশ অফিসারকে গুলি করেছিলেন এবং এই দায়ে ওই সে কয়েক বছর জেলও খেটেছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় সেন্ট্রাল প্যারিসের চ্যাম্পস-এলেসিস অ্যাভিনিউয়ে বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত এবং দু’জন আহত হয়। পরে পুলিশের গুলিতে ওই বন্দুকধারীও নিহত হয়।জঙ্গি সংগঠন আইএস এ হামলার দায় স্বীকার করে।ফ্রান্সে রোববারের নির্বাচনের আগে এই ঘটনায় প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাদ মন্ত্রীসভার জরুরী সভা ডাকেন। এই হামলাকে সন্ত্রাসী হামলা উল্লেখ করে তিনি বলেন, দেশের প্রতি নিরাপত্তা বাহিনীর পূর্ণ সমর্থন ছিল এবং নিহত পুলিশ সদস্যকে জাতীয় সম্মান জানানো হবে।

আপনার মন্তব্য

আলোচিত