সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৭ ২২:০৪

সৌদি আরবের ‘ভিশন ২০৩০’র প্রশংসায় পররাষ্ট্রমন্ত্রী

সৌদি আরবের অর্থনৈতিক উন্নয়নে বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদের ‘ভিশন ২০৩০’ এর প্রশংসা করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এপ্রসঙ্গে তিনি বলেছেন, দেশটিতে চলমান উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতায় প্রস্তুত বাংলাদেশ।

পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় হোটেল লা মেরিডিয়ানে সৌদি সুরা কাউন্সিলের স্পিকার ড. আব্দুল্লাহ বিন মোহাম্মেদ বিন ইবরাহীম আল-শেখের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ প্রশংসা করেন, খবর বাসস'র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতির প্রশংসা করেন সৌদি স্পিকার।

সৌদি আরব-বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন নতুন সুযোগ সৃষ্টির মধ্যদিয়ে সাম্প্রতিক বছরগুলোতে এক নতুন মাত্রায় পৌঁছেছে বলে তিনি উল্লেখ করেন।

পররাষ্ট্রমন্ত্রীও অনুরূপ মনোভাব প্রকাশ এবং স্পিকারকে চলমান উন্নয়ন প্রকল্প সম্পর্কে অবহিত করেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ‘ভিশন ২০২১’-এর আওতায় খাদ্য নিরাপত্তা, দারিদ্র্য বিমোচন,পল্লী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নসহ অন্যান্য আর্থ-সামাজিক অগ্রগতি সম্পর্কে অবহিত করেন।

ড. আব্দুল্লাহ সৌদি আরবে কর্মরত বাংলাদেশী শ্রমিক বিশেষ করে পেশাজীবী, চিকিৎসক, ইঞ্জিনিয়ার ও দক্ষ শ্রমিকদের প্রশংসা করেন এবং সকল পর্যায়ে বাংলাদেশ থেকে আরো শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করেন।

তারা মুসলিম উম্মাহর সংহতি ও ঐক্য আরো জোরদারকরণের বিষয়েও আলোচনা করেন।

সৌদি স্পিকার আশা প্রকাশ করেন আগামী ২১ মে রিয়াদে অনুষ্ঠেয় আরব ইসলামিক আমেরিকান ঐতিহাসিক সম্মেলনে মুসলিম উম্মার নেতৃবৃন্দ এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা আনয়নে গঠনমূলক আলোচনা করবেন।

ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচ. এম. আল-মুতায়রি এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত