আন্তর্জাতিক ডেস্ক

২০ জুন, ২০১৫ ১৫:১১

ইরাকের বিমান হামলায় আইএসআইএল’র ১৮২ জন নিহত

ইরাকের সামরিক বাহিনী উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র বিরুদ্ধে দেশব্যাপী অভিযান অব্যাহত রেখেছে। অভিযানের অংশ হিসেবে সন্ত্রাসীদের বিভিন্ন আস্তানায় দেশটির বিমান বাহিনী সফল হামলা চালিয়েছে এবং এতে অন্তত ১৮২ জন সন্ত্রাসী নিহত হয়েছে। খবর আইআরআইবি।

ইরাকি প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে জানিয়েছে, উত্তরাঞ্চলীয় কিরকুক ও সালাহউদ্দিন প্রদেশ এবং পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশে সেনা ও বিমান বাহিনীর অভিযানে অন্তত ১২৪ জন সন্ত্রাসী মারা গেছে। অভিযানে আইএসআইএল সন্ত্রাসীদের চারটি আস্তানা, আটটি গাড়ি ও একটি বোমা তৈরির কারখানা ধ্বংস হয়েছে।

রাজধানী বাগদাদের ৩০ কিলোমিটার উত্তরে তারমিয়া শহরেও ইরাকের সামরিক বাহিনী অভিযান চালায়। এ অভিযানে প্রচণ্ড সংঘর্ষের পর ২৫ সন্ত্রাসী নিহত ও ১৭ জন আটক হয়। এছাড়া, তিনটি বাড়িকে বোমামুক্ত করা হয় এবং নিষ্ক্রিয় করা হয় সাতটি বোমা।

এদিকে, ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল সাদ মা’ন জানিয়েছেন, রাজধানী বাগদাদের ১৪০ কিলোমিটার পশ্চিমে হিত শহরে বিমান বাহিনীর অন্য এক হামলায় আইএসআইএল’র অন্তত ১৯ সন্ত্রাসী নিহত হয়েছে। এরমধ্যে সিরিয়ায় জন্মগ্রহণকারী গুরুত্বপূর্ণ কমান্ডার আবু আম্মার আশ-শামি রয়েছে।

এছাড়া, ইরাকের বিভিন্ন স্থানে আরো কিছু অভিযান পরিচালিত হয়েছে যাতে কয়েকজন সন্ত্রাসী নিহত ও তাদের বেশকিছু আস্তানা ধ্বংস হয়।

আপনার মন্তব্য

আলোচিত