সিলেটটুডে ডেস্ক

২৩ আগস্ট, ২০১৮ ১৯:৫৮

মন্দিরে ঈদের নামাজ আদায়

স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে ভারতের কেরালা। এই বন্যায় কমপক্ষে ২০ হাজার কোটি রুপি ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে কেরালার অধিকাংশ মসজিদ। এ কারণে ঈদুল আজহায় ঈদের নামাজ আদায় করতে পারেননি কেরালার অধিকাংশ মুসলমান সম্প্রদায়ের মানুষ।

তবে এই দিন সৌহার্দ্য ও সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। তারা মালায় জেলার পুরাপ্পিল্লিকাভু রক্তেশ্বরী মন্দির খুলে দিয়েছেন মুসলিমদের জন্য।

স্থানীয়রা জানান, ঈদের দিন সকালেও বন্যাকবলিত ওই অঞ্চলের অধিকাংশ মসজিদই জলাবদ্ধ অবস্থায় ছিল। কিন্তু মন্দির কর্তৃপক্ষের কারণে নামাজ পড়ার সুযোগ হয়েছে তাদের।

এ বিষয়ে স্থানীয় মসজিদ মহল্লা কমিটির পি.এ খালিদ বলেন, আমরা আশা করেছিলাম পানি নেমে যাবে। মসজিদেই আমরা ঈদের নামাজ আদায় করতে পারবো। কিন্তু অবশেষে বুঝতে পারলাম কোনোভাবেই পানি নামবে না। এরপরে আমরা মন্দির কমিটির একজনের সঙ্গে কথা বললাম। তিনি সঙ্গে সঙ্গে মন্দিরে নামাজ আদায়ের জন্যে আমন্ত্রণ জানালেন।

মন্দির কর্তৃপক্ষের এক সদস্যের মন্তব্যের বরাত দিয়ে ইন্ডিয়া টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে বলেন, "আমরা প্রথমে মানুষ। শুধু এই দুর্যোগের পরিস্থিতিতে নয়, আমাদের সবসময় মনে রাখা দরকার যে আমরা সবাই ভগবানের সন্তান। আগামিদিনে এই বার্তা যেন ছড়িয়ে পড়ে, সেটাই চাই। যারা এখনও বিপদে রয়েছে, তাদের আমরা একসঙ্গে সাহায্য করতে চাই।”

আপনার মন্তব্য

আলোচিত