Advertise

আন্তর্জাতিক ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:০৫

যান্ত্রিক ত্রুটি, ইমরান খানের বিমানের জরুরী অবতরণ

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে দেশে ফিরতে সফরসঙ্গীদের নিয়ে নিউ ইয়র্ক থেকে উড্ডয়নের পর উড়োজাহাজটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় সেটি আবার নিউ ইয়র্কে ফিরে যায়। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে পাকিস্তানে ফেরা হয়নি প্রধানমন্ত্রী ইমরান খানের।

ডন অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি সরকারের বিশেষ জেট বিমানে করে পাকিস্তানে ফেরার কথা ছিল পাকিস্তানের প্রধানমন্ত্রীর।

শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় বিমানটি নিউইয়র্কের কেনেডি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। কিন্তু যাত্রাপথে বিমানটিতে কারিগরি ত্রুটি দেখা দেয়। ত্রুটি সারাতে তাই কয়েক ঘণ্টা পরই ইমরান খানসহ বিমানটি আবার নিউইয়র্কে ফিরে যায়।

বিমান ফেরত যাওয়ার খবর পেয়ে ইমরান খানকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে ছুটে যান জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মালিহা লোদি। ফেরত যাওয়ার পর কেনেডি বিমানবন্দরেই বিমানটি সারানোর চেষ্টা করা হয়। ততক্ষণ বিমানবন্দরে অপেক্ষাও করেন ইমরান। কিন্তু শেষ পর্যন্ত ত্রুটি সারাতে না পারায় রুজভেল্ট হোটেলে ফিরে যান ইমরান। নিউ ইয়র্কে সাত দিনের সফরে এই হোটেলেই ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বরাত দিয়ে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার সকালের মধ্যে বিমানের ত্রুটি সারানো না গেলে বাণিজ্যিক কোনো ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে রওনা দেবেন ইমরান।

ভূমিকম্পকবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে দেখা করার জন্য তাড়াতাড়ি দেশে ফিরতে চাইছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত