আন্তর্জাতিক ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৯ ১২:৪৯

কাজাখস্তানে ১০০ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত

কাজাখস্তানের আলমাটি বিমানবন্দর থেকে রাজধানী নূর সুলতানে যাওয়ার পথে ১০০ আরোহী নিয়ে একটি যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় উড্ডয়নের পরপরই বিমানটি বিধ্বস্ত হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত নয়জন আরোহীর মৃত্যু হয়েছে বলে আলমাটি বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এছাড়া কয়েকজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রয়টার্স জানিয়েছে, বেকএয়ারের বিধ্বস্ত ফ্লাইটে ১০০ আরোহীর মধ্যে ৯৫ জন যাত্রী এবং ৫ জন কেবিন ক্রু ছিলেন। বিমানটি উড্ডয়নের পরপরই উচ্চতা হারাতে শুরু করায় দুর্ঘটনার কবলে পড়ে বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

বিমানটি কংক্রিটের দেয়ালে ধাক্কা খেয়ে একটি দোতলা বাড়ির ওপর আছড়ে পড়ে। এতে উড়োজাহাজটি বিধ্বস্ত হলেও আগুন ধরেনি। ফলে আরোহীদের মধ্যে অনেকে আহত হলেও জীবিত অবস্থায় উদ্ধারের আশা করা হচ্ছে।

এ দুর্ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে, তাতে দেখা যাচ্ছে ধ্বংসস্তূপের মধ্যে কাজ করছেন উদ্ধারকর্মীরা। হতাহতদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হচ্ছে। এ দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিশন গঠন করা হয়েছে বলে জানিয়েছে আলমাটি বিমানবন্দর কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত