আন্তর্জাতিক ডেস্ক

১৭ ফেব্রুয়ারি , ২০২০ ১৫:১০

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৭৫

চীনের সরকারি হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মারা গেছেন ১০৫ জন এবং নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৪৮ জন। রোববার মারা যাওয়া ১০৫ জনের মধ্যে ১০০ জনই ছিলেন হুবেই প্রদেশের। এ পর্যন্ত সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৯৬ জন।

হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, হবেই প্রদেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রদেশটিতে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৫৮ হাজার ১৮২। রোববার মারা যাওয়া ১০৫ জনের মধ্যে ১০০ জনই ছিলেন হুবেই প্রদেশের। এ পর্যন্ত সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৯৬ জন।

এছাড়া দেশটিতে এ পর্যন্ত ৭০ হাজার ৫৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১ হাজার ৭৭০ জন। এছাড়া বিশ্বব্যাপী মারা গেছেন ১ হাজার ৭৭৫ জন। সোমবার সকালে সাউথ চায়না মর্নিং পোস্ট ও সিএনএনের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

করোনাভাইরাস বর্তমানে চীনের বড় সঙ্কট হয়ে দাঁড়িয়েছে। দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এটা নিয়ে চাপে আছেন। দেশটিতে এটা মহামারি আকারে ছড়িয়ে পড়লেও তা নিয়ন্ত্রণে আনতে পারছে না তার সরকার। প্রতিদিনই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন বলেছে, করোনায় আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ১ হাজার ৭৭৫ জন এবং বিশ্বের ৩০টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যুর দিকে সার্সকে ছাড়িয়েছে গেছে করোনা। ২০০২-০৩ সালে চীন এবং এশিয়ার অন্যান্য অঞ্চলে সার্স ভাইরাসে আক্রান্ত হয়ে ৮১১ জন মারা যান। নতুন করোনাভাইরাসের তুলনায় সার্সের মৃত্যুর হার অনেক বেশি (প্রায় ১০ শতাংশ) ছিলো। সার্সে আক্রান্তের দুই শতাংশই মারা যান।

আপনার মন্তব্য

আলোচিত