বিনোদন ডেস্ক

২৩ অক্টোবর, ২০২২ ১২:৩৪

ইরানি নির্মাতার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলার হুমকি অনন্তের

অনন্ত-বর্ষা অভিনীত সিনেমা দিন-দ্য ডে মুক্তির পর থেকেই পরিচালক ইরানের মুর্তাজা অতাশ জমজম ও অভিনেতা-প্রযোজক অনন্ত জলিল জড়িয়ে আছেন বিতণ্ডায়। সেই বিতণ্ডা আরও একধাপ এগিয়ে গেল।

জমজম তার ইনস্টাতে শনিবার দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। তাতে তিনি জানিয়েছেন, বাংলাদেশের পর সিনেমাটির প্রযোজক ও পরিচালক হিসেবে তার অনুমতি ছাড়াই মালয়েশিয়ায় সিনেমাটি মুক্তি দিয়েছেন অনন্ত এবং এখন সিনেমাটি সিঙ্গাপুরে মুক্তি দেয়ার ঘোষণা দিয়েছেন।

অচিরেই ইরানের আদালতে অনন্ত প্রতারণার স্বরূপ উন্মোচিত হবে এবং তারপর বাংলাদেশের বিজ্ঞ আদালতের দ্বারস্থ হয়ে অনন্তর কাছ থেকে অতাশ তার পাওনা আদায় করবেন বলে জানান তিনি।

এমন স্ট্যাটাস দেয়ার পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি নিয়ে কথা বলেছেন অনন্ত। তিনি জানিয়েছেন, অতাশকে উকিল নোটিশ পাঠানো হয়েছে। অনন্ত লেখেন, এই মিথ্যাচারের জন্য মুর্তজাকে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হতেই হবে এবং এর সঙ্গে জড়িত বাংলাদেশি দুষ্কৃতকারীদেরও কিছুতেই ক্ষমা করা হবে না।

‘মিথ্যা ও বা‌নোয়াট তথ্য প্রদান ক‌রে আমা‌কে হেয় প্র‌তিপন্ন করা, আমার সম্মানহা‌নি করা, আম‌া‌দের প্রিয় বাংলা‌দেশ‌কে ছোট ক‌রে দেখা- এসব কারণে আমি আমার আইনজীবীর মাধ্য‌মে মুর্তজা অতাশ জমজম‌কে গত ৪ সেপ্টেম্বর উকিল নোটিশ পাঠাই। তি‌নি অদ্যাব‌ধি সেটার কো‌নো উত্তর দেন‌নি।’

নিজেকে সহনশীল মানুষ দাবি করে অনন্ত বলেন, ‘স‌র্বোচ্চ ধৈর্য দে‌খি‌য়ে বিষয়‌টি নি‌য়ে তারপর থেকে আমি চুপ ছিলাম। কিন্তু আজ (শনিবার) আবার লক্ষ্য করলাম মি. মর্তুজা আবারও সেসব দেশ‌বি‌রোধী দুষ্কৃতকারীর স‌ঙ্গে হাত মি‌লি‌য়ে আমার সম্মানহানি করার জন্য ভুয়া তথ্য দি‌য়ে বাংলাদেশের দৈনিক পত্রিকায় মিথ্যা, ভি‌ত্তিহীন, বা‌নোয়াট খবর প্রকাশ ক‌রে‌ছে।

‘তাই আ‌মি সিদ্ধান্ত নি‌য়ে‌ছি, শিগ‌গিরই তার বিরু‌দ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দা‌য়ের করব। পাশাপা‌শি যারা দে‌শে ব‌সে একজন বি‌দেশিকে দি‌য়ে এভা‌বে আমা‌দের সম্মানহা‌নি কর‌ছে, দে‌শি সি‌নেমা, স‌র্বোপ‌রি বাংলা‌দে‌শের ক্ষ‌তি কর‌ছে, তা‌দের বিরু‌দ্ধেও আইনানুগ ব্যবস্থা নেব। আ‌মি ‌দে‌শি ও আন্তর্জা‌তিক আই‌নের প্র‌তি সব সময় শ্রদ্ধাশীল।’

উকিল নোটিশের কপি অনন্ত তার ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করেছেন। তার পক্ষে আইনি লড়াই করছেন সুপ্রিম কোর্টের আইনজীবী সাজেদ সামি আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত